লা লিগা দেখা যাবে ফেসবুকে

Jagoran- La Liga, Facebook,
ad

স্পোর্টস ডেস্ক: এই বছর থেকে বিশ্বখ্যাত স্প্যানিশ ফুটবলের ঘরোয়া লীগ লা লিগার ম্যাচ বাংলাদেশসহ ভারতীয় উপমহাদেশের আটটি দেশে আর টেলিভিশনে দেখা যাবে না। তবে সম্প্রচার স্বত্ব ফেসবুক কিনে নেয়ায় এই অঞ্চলের দর্শকরা বিনা পয়সাতেই লা লিগার খেলাগুলো উপভোগ করতে পারবে।

দর্শকরা আগে সনি টেন-এর চ্যানেলে লা লিগার ম্যাচগুলো দেখতে পেতেন। কারণ ২০১৪ সাল থেকে গেল মৌসুম পর্যন্ত এই অঞ্চলে লা লিগার সম্প্রচার স্বত্ব ছিল সনি পিকচার্সের। কিন্তু তারা আগেই জানিয়ে দিয়েছিল, নতুন করে লা লিগার সম্প্রচার স্বত্ব পায়নি। এই মৌসুমে সনি টেন-এর খেলার চ্যানেলগুলো ইতালিয়ান লিগ দেখালেও লা লিগার খেলা দেখাবে না।

লা লিগার ডিজিটাল স্ট্র্যাটেজির প্রধান আলফ্রেডো বারমেজো বলেছেন, আমরা আনন্দের সঙ্গে জানাচ্ছি, ভারতীয় উপমহাদেশের এই গুরুত্বপূর্ণ অঞ্চলে লা লিগার খেলাগুলো ফ্রি টু এয়ার (বিনা মূল্যে সম্প্রচার) সেবায় দেখা যাবে। দুই বছর ধরে আমাদের লক্ষ্যগুলোর মধ্যে ছিল আরও বেশি দর্শকের কাছে কিভাবে পৌঁছানো যায়। ফেসবুকের মতো বিনা মূল্যে সেবা দেয়, কেবল ভারতেই যাদের ২৭ কোটি ব্যবহারকারী আছেন, এমন প্রতিষ্ঠানের সঙ্গে অংশীদার হওয়া আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

তিন মৌসুমের জন্য এই অঞ্চলের সম্প্রচারস্বত্ব কিনেছে ফেসবুক। আগামী শুক্রবার থেকে শুরু হতে যাওয়া নতুন মৌসুমের ৩৮০টি ম্যাচের সবগুলো ফেসবুকে দেখা যাবে।

ফেসবুক কর্তৃপক্ষ এখনও পর্যন্ত কোনো বিবৃতি না দিলেও ভারতের কিছু সংবাদমাধ্যম লিখেছে, খেলা দেখার জন্য ‘ফেসবুক ওয়াচ’ নামের একটি অ্যাপ নামাতে হবে। আবার অনেকে বলছেন, ফেসবুক অ্যাপটি থাকলেই হবে। সেখানেই খেলা দেখা যাবে।

ad