শুরুর ভালোটা ধরে রাখতে পারেনি টাইগাররা

jamaica test day 1.jpg b
ad

স্পোর্টস ডেস্ক: জ্যামাইকার স্যাবাইনা পার্কে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শুরু থেকে নিয়ন্ত্রিত বোলিং করে ছাপ সৃষ্টি করলেও দিন শেষে তা আর ধরে রাখতে পারেনি বাংলাদেশ। তাই প্রথম দিন শেষে সুবিধাজনক অবস্থায় থাকা স্বাগতিকদের স্কোর ৪ উইকেটে ২৯৫ রান।

বৃহস্পতিবার (১২ জুলাই) বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হওয়া ম্যাচে টসে জিতে আগে বোলিং করতে নেমে বাংলাদেশ স্পিন আক্রমণে স্বাগতিকদের প্রায় নাজেহাল করে ছাড়ে। রান তোলার গতি ছিল অনেক কম।

দলীয় ৫৯ রানের মধ্যে ডেভন স্মিথ এবং কিরান পাওয়েলকে প্যাভিলিয়নের ফেরান মিরাজ। তৃতীয় উইকেটে ক্রেইগ ব্র্যাথওয়েড এবং শাই হোপ ৭৯ রানের জুটি গড়ে দলকে স্বস্তিতে রাখেন।

তাইজুলের বলে স্টাম্পিংয়ের ফাঁদে পড়ে ২৯ রান করে হোপ দিবায় নিলেও ওপেনিংয়ে নামা ক্রেইগ ব্র্যাথওয়েড চরম ধৈর্যের পরীক্ষা দিয়ে তুলে নেন নিজের সেঞ্চুরি। ২৭৯ বলে ৯ চারের মারে ১১০ রানের ইনিংস খেলে মিরাজের বলে তাইজুলের হাতে ধরা পড়ার আগে তিনি হেটমায়ারকে নিয়ে চতুর্থ উইকেটে ১০৯ রান যোগ করে দলকে চালকের আসনে নিয়ে যান।

দিনের শেষদিকে হেটমায়ার আক্রমণাত্মক ব্যাটিং করে ৯৮ বলে ৯ চার ও ১ ছক্কায় ৮৪ রান করে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন। তার সঙ্গে আছেন ১৬ রানে অপরাজিত থাকা রোস্টন চেস।

বাংলাদেশের পক্ষে মিরাজ একাই নেন ৩ উইকেট। অপর উইকেটটি পান তাইজুল।

ad