সাকিবের অপারেশন এশিয়া কাপের পরেই করা ভালো: পাপন

Jagoran- papon about shakib
ad

স্পোর্টস ডেস্ক: বাঁ হাতের কনিষ্ঠ আঙুলে চোট পাওয়া সাকিব আল হাসান এশিয়া কাপে সম্পূর্ণ ফিট না থেকে খেলার চেয়ে অপারেশন করানোর মনোভাব প্রকাশ করার পর বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, সাকিবকে ছাড়া খেলা, আমরা চিন্তাই করতে পারছি না। আমার মনে হয়, অন্য সময় এশিয়া কাপের পরে অপারেশন করাটাই ভালো হবে।

বৃহস্পতিবার (৯ আগস্ট) বিকেলে হোটেল র‌্যাডিসন ব্লুতে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

পাপন বলেন, অপারেশন এশিয়া কাপের আগেও হতে পারে, পরেও হতে পারে। আজকে কোচের সঙ্গে যে কথা হয়েছে, ও বলেছে এশিয়া কাপের কথাই। আমি বলেছি, এশিয়া কাপের চেয়ে ভালো হয় আমরা জিম্বাবুয়ে সিরিজের সময় করি। নতুন কিছু ক্রিকেটারও দেখতে পারবো আমরা।

তিনি বলেন, এশিয়া কাপ এমনিতেই এবার কঠিন হবে। তার ওপর সাকিবের মতো একজন ক্রিকেটার না খেললে দলের মনোবল দুর্বল হয়ে যেতে পারে। তার পরও আরও কথা হবে। সাকিবের সঙ্গে কথা বলবো। তার সঙ্গে আলাপ করে বিষয়টি চূড়ান্ত করা হবে। তবে আমার মনে হয়, অন্য সময় করাটাই ভালো হবে।

বিসিবি সভাপতি বলেন, সাকিব আমাকে বলেছিল যে হাতে অপারেশন করাতে হবে। হেড কোচও ওখান থেকে ফোন করেছিল। কারণ যে স্ট্রেংথ ওর দরকার, সেটা পাচ্ছে না ব্যাটিংয়ে। ইনজেকশন নিয়ে খেলছে। কিন্তু অপারেশন হলে অন্তত ছয় সপ্তাহের বিরতি দরকার। এত লম্বা বিরতি পাওয়াটা কঠিন। চেষ্টা করা হচ্ছে যদি কোনো খেলার মাঝখানে করা যায়। আর তা না হলে একটা সিরিজই বাদ দিতে হবে। কিন্তু ওকে ছাড়া খেলা আমরা চিন্তাই করতে পারছি না।

নাজমুল হাসান পাপন বলেন, পাকিস্তান এখন সুপার ফর্মে আছে। ভারত তো আগে থেকেই শক্তিশালী। আমরা ও শ্রীলংকা এখন একই লেভেলের। আগে শ্রীলংকা অনেক ওপরে ছিল, এখন একই। আমরাও জিততে পারি, ওরাও জিততে পারে। সেদিক থেকে এবারের এশিয়া কাপ আমার কাছে মনে হচ্ছে কঠিনই হবে। পাশাপাশি নতুন পরিবেশ কঠিন হবে। আমরা সেজন্য দলকে আগে পাঠানোর চেষ্টা করছি।

ad