সাকিব অনেক ঠাণ্ডা মেজাদের অ্যাটাকিং বোলার: লক্ষণ

Shakib, chill, attacking bowler, Laxman
ad

স্পোর্টস ডেস্ক: সাকিব আল হাসানের দারুণ পারফর্মেন্সে লো স্কোরিং ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে ৫ রানে হারিয়ে এবারের আইপিএলে প্রথম দল হিসেবে প্লে অফ রাউন্ড নিশ্চিত করেছে সানরাইজার্স হায়দরাবাদ। এমন পারফর্মেন্সের পর ম্যাচ শেষে হায়দরাবাদের মেন্টর ভিভিএস লক্ষ্মণ প্রশংসায় ভাসিয়েছেন এ টাইগার অলরাউন্ডারকে।

ম্যাচ শেষে তিনি বলেন, আমাদের বোলারদের মধ্যে সেই সবচেয়ে ধারাবাহিক ও যোগ্য। সাকিব প্রায়ই দুটি করে উইকেট নিচ্ছে, রান চেক দিচ্ছে। সে অনেক ঠান্ডা মেজাজের অ্যাটাকিং বোলার। আমি মনে করি, হায়দরাবাদের বোলারদের মধ্যে সাকিবই সবচেয়ে আন্ডাররেটেড।

হায়দরাবাদের প্রত্যেক বোলারকেই আক্রমণাত্মক উল্লেখ করে লক্ষ্মণ আরও বলেন, আমাদের পাঁচজনই অ্যাটাকিং বোলার। এটাই আমাদের প্লাস পয়েন্ট।

উল্লেখ্য, আগে ব্যাট করা সানরাইজার্স হায়দরাবাদ ইনিংসের শুরুতেই বিপদে পড়ে হায়দরাবাদ। মাত্র ৪৮ রানের মধ্যে হেলস, ধাওয়ান ও মানিশ পান্ডেকে হারিয়ে চাপে পড়ে সাকিবের দল।

এরপর চতুর্থ উইকেটে অধিনায়ক উইলিয়ামসনকে নিয়ে ৬৪ রানের জুটি গড়ে বিপর্যয় সামাল দেন সাকিব।  তারপর আবারও ব্যাটিং ধসের সম্মুখীন হয় অরেঞ্জ আর্মিরা। শেষ ২৫ বলে মাত্র ২৪ রান যোগ করে শেষ ৭ উইকেট হারিয়ে নির্ধারিত ২০ ওভারে মাত্র ১৪৬ রানেই থাবে হায়দরাবাদের ইনিংস। সাকিব ৩১ বলে ৫ চারের মারে ৩৫ রান করেন।

বেঙ্গালুরুর দলীয় ২৪ রানে পার্থিব প্যাটেলকে লেগ বিফোরের ফাঁদে ফেলে দলের হয়ে প্রথম ব্রেক থ্রু আনেন সাকিব। যদিও ছিলেন বেশ খরুচে। ২ ওভারে ২৬ রান দিয়ে ফেলা সাকিব তৃতীয় ওভারেও মার খাচ্ছিলেন কোহলির কাছে।

কিন্তু আহত বাঘ যেন পণ করেছিল উইকেট নিয়েই ছাড়বে। সাকিবের করা তৃতীয় ওভারের পঞ্চম বলে কোহলি শর্ট থার্ডম্যানে ইউসুফ পাঠানের এক হাতের অসাধারণ ক্যাচে আউট হয়ে ফেরেন ৩৯ রান করে। ৪ ওভারে ৩৬ রান দিয়ে সাকিব নেন ২ উইকেট।

ad