সালাহকে পেতে মরিয়া রিয়াল, লেভানডস্কিকে চায় ম্যানইউ

ad

স্পোর্টস ডেস্ক: শীতের দলবদল ইতোমধ্যেই শেষ হয়ে গিয়েছে ইউরোপের লীগগুলোতে। এবারের মৌসুমও প্রায় শেষ পর্যায়ে রয়েছে। নতুন মৌসুমে দলকে ঢেলে সাজানোর জন্য এখনই খেলোয়াড়দের সাথে যোগাযোগ শুরু করে দিয়েছে ক্লাবগুলো।

দেখে নেওয়া যাক গ্রীস্মের দলবদলে আলোচনায় থাকা পাঁচ নাম:

মোহাম্মদ সালাহ: লিভারপুলের মিশরীয় তারকা মোহাম্মদ সালাহকে কিনতে বেশ উঠে পড়েই লেগেছে রিয়াল মাদ্রিদ। এই তারকার জন্য তারা রেখে দিয়েছে বিশাল অঙ্কের টাকা। তবে সালাহকে ছাড়তে নারাজ লিভারপুল। তারা যেকোনো মতেই তাকে ধরে রাখতে চাইছে।

অপরদিকে, বাজে ফর্মে থাকা করিম বেনজেমা ও গ্যারেথ বেলের বিকল্প হিসেবে সালাহকে চলে চাইছে রিয়াল। সালাহকে যদি তারা দলে পায় তাহলে ছেড়ে দেবে বেল বা বেনজেমাকে। সূত্র মতে, সালাহর জন্য ১৫০ মিলিয়ন মূল্য হাঁকাবে লিভারপুল।

রবার্ট লেভানডস্কি: বায়ার্ন মিউনিখের পোলিশ এই তারকাকে দলে ভেড়াতে উঠে পড়ে লেগেছে রিয়াল মাদ্রিদ ও ম্যানচেষ্টার ইউনাইটেড। শুরুতে লেভানডস্কিকে দলে ভেড়াতে বায়ার্নের সাথে যোগাযোগ শুরু করে রিয়াল। শোনা যাচ্ছিল কথাবার্তাও বেশ এগিয়েছে। তবে হঠাৎ করেই রিয়ালের সাথে ম্যানইউও তাকে কিনতে আগ্রহী হয়ে উঠে।

বুন্দেস লিগার এবারের সর্বোচ্চ গোলদাতাকে বায়ার্ন যে খুব সহজে ছাড়বে না তা বোঝাই যাচ্ছে। তার জন্য প্রায় ৯০ মিলিয়ন দাবি করছে দলটি। তবে এত টাকা দিয়ে বার্সা বা ম্যানইউ তাকে নেবে কিনা সে বিষয়ে নিশ্চিত কিছু জানা যায়নি।

জ্যাক উইলশেয়ার: আর্সেনালে বেশ আলোই ছড়াচ্ছেন উইলশেয়ার। তবে তাকে দলে ভেড়ানোর জন্য আর্সেনালকে প্রস্তাব দিতে যাচ্ছে এসি মিলান। ইংল্যান্ডের এই খেলোয়াড়ের দিকে নজড় পড়েছে জুভেন্টাস ও সাম্পোদরিয়ারও।  তারাও শিগগিরই আর্সেনালকে প্রস্তাব দিতে যাচ্ছে।

আর্সেনালের সাথে আর ছয় মাসের চুক্তি আছে উইলশেয়ারের। এরপরই সে নিজ ইচ্ছায় করতে পারবে দলবদল। তবে আর্সেনাল নতুন চুক্তির করলে বিষয়টা অন্যরকম হবে। তার মূল্য ধরা হয়েছে ৩০ মিলিয়ন ইউরো।

ফ্রেড: ব্রাজিলিয়ান এই মিডফিল্ডারকে আর দলে রাখতে চাইছে না শাখতার দোনেস্ক।  তাকে বিক্রি করে নতুন করে দল সাজানোর কথা চিন্তা করছে তুর্কি ক্লাবটি। ক্লাবটির প্রধান নির্বাহী আশা করছেন ম্যানচেষ্টার ইউনাইটেড বা ম্যানচেষ্টার সিটি তাকে কিনে নেবে।

ক্লাবটির প্রধান নির্বাহী জানান, আগামী জুলাইতেই দল ছাড়ছেন ফ্রেড। তাকে ম্যানসিটি বা ম্যানইউ কিনে নেবে। এ জন্য আমরা ৫০ মিলিয়ন আশা করছি।

শুরুতে ফ্রেডকে পেতে আগ্রহ দেখিয়েছিল ম্যানসিটি। এখন সে লড়াইয়ে যুক্ত হয়েছে ম্যানইউ। এখন দেখার বিষয় কে তাকে দলে ভেড়াতে পারে।

এনগালো কান্তে: চ্যাম্পিয়ন্স লীগে রিয়ালের বিরুদ্ধে হারের পর বেশ চিন্তাতেই আছে পিএসজি। আগামী মৌসুমে শিরোপা লড়াইয়ের জন্য এখনই দল সাজাচ্ছে তারা। সেই হিসেবে ৩৫ বছর বয়সী থিয়াগো মোত্তার বদলি খুঁজছে তারা। বদলি হিসেবে তাদের প্রথম পছন্দ চেলসির ফরাসি ডিফেন্ডার কান্তে।

চেলসি ম্যানেজারও ঘোষণা দিয়েছে এবার চ্যাম্পিয়ন্স লীগ জয় করতে না পারলে ঢেলে দল সাজাবেন তারা। সে হিসেবে চেলসিতে কান্তের ভবিষ্যতও নিশ্চিত নয়। তাই ধারণা করা হচ্ছে তার পরবর্তী ক্লাব হতে যাচ্ছে পিএসজি। তবে তার মূল্য এখনো জানায়নি চেলসি।

ad