সেপ্টেম্বরে পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজ বাঘিনীদের

Title, eyes, tigresses
ad

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ নারী ক্রিকেট দলের বদলে যাওয়ার গল্পটা শুরুই হয়েছিল পাকিস্তানের বিপক্ষে। এশিয়া কাপে তাদের হারিয়ে শুরু সেই দুর্দান্ত পথ চলা। তারপর লীগ পর্বে হারিয়ে দেয় পরাশক্তি ভারতকেও। বাকিটা সবারই জানা। এক মাসেরও কম সময়ে এশিয়া কাপ, আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ এবং বিশ্বকাপ বাছাইপর্বের চ্যাম্পিয়ন হওয়া বাঘিনীরা এবার সেই পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজ খেলতে পারে।

নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজে টি ২০ বিশ্বকাপের আগে যেন কোনো ঘাটতি না থাকে সেজন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এই সিরিজের আয়োজন করছে।

বিসিবির একটি সূত্র জানিয়েছে, ২০১৫ সালের সেপ্টেম্বরে নিরাপত্তাজনিত ঝুঁকি থাকার পরও পাকিস্তান সফর করেছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। যুব ও ক্রীড়া মন্ত্রণালয় থেকে পাকিস্তান সফরের অনুমতি পাওয়ার পর দল পাঠায় বিসিবি। ওই সফরের ফিরতি সিরিজ হিসেবে বাংলাদেশে আসতে পারে পাকিস্তান। সেটেম্বরে হবে সিরিজ। তার আগে ২৮ ক্রিকেটার নিয়ে মিরপুরে শুরু হয়েছে মেয়েদের অনুশীলন ক্যাম্প। মেয়েদের মূল ক্যাম্প হবে চট্টগ্রামে।

বিসিবির নারী উইংয়ের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল জানিয়েছেন, এশিয়ার অন্য একটি দেশের সঙ্গে দেশের মাটিতে সিরিজ আয়োজনের কথা চলছে। সম্ভাব্য দলটি পাকিস্তান। বিশ্বকাপের জন্য প্রস্তুতির লক্ষ্যে আমরা সিরিজ আয়োজনের চেষ্টা করছি। এখনও চূড়ান্ত হয়নি। এশিয়ার কোনো দলের সঙ্গে খেলতে চাই।

ad