সেরাটা না খেললে অস্ট্রেলিয়া হারবে বাংলাদেশের কাছে: ডিন জোন্স

dean jones
ad

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ-শ্রীলংকা সিরিজে টেন ক্রিকেটের ধারাভাষ্যকার হিসেবে আছেন সাবেক অস্ট্রেলীয় ক্রিকেটার ডিন জোন্স। বাংলাদেশের উন্নতিতে উচ্ছ্বাসিত জোন্স তার নিজ দেশ অস্ট্রেলিয়াকে সতর্ক করে বলেছেন নিজেদের সেরাটা না খেললে তাদের হারতে হবে বাংলাদেশের কাছে।

আগামী আগস্টে বাংলাদেশ সফরে আসার কথা অজিদের। সে প্রসঙ্গে টুইটারে ডিন জোন্স লিখেছেন, ‘আগস্টে বাংলাদেশকে হারাতে হলে অস্ট্রেলিয়াকে সেরা খেলাটাই খেলতে হবে না হলে তারা বাংলাদেশের কাছে হারবে।’

উল্লেখ্য, ২০০৬ সালে বাংলাদেশের বিপক্ষে চট্টগ্রামে সর্বশেষ টেস্ট খেলেছিল অস্ট্রেলিয়া। ২০১১ বিশ্বকাপের পর অস্ট্রেলিয়া ঢাকায় এসে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলেছিল। ২০১৫ সালের অক্টোবরে বাংলাদেশ সফরে এসে দুটি টেস্ট খেলার কথা থাকলেও নিরাপত্তাহীনতার কারণ দেখিয়ে সেবার বাংলাদেশ সফর শেষ মুহূর্তে স্থগিত করে তারা।

তবে গত বছর জুলাইয়ে গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় সন্ত্রাসী হামলার পর বাংলাদেশের কাছ থেকে সর্বোচ্চ নিরাপত্তার আশ্বাস পেয়ে অক্টোবরেই বাংলাদেশ সফর করে ইংল্যান্ড। নিরাপত্তা ব্যবস্থায় ইংলিশরা ছিল উচ্ছ্বসিত। সফরের সময়ই ক্রিকেট অস্ট্রেলিয়া বাংলাদেশের নিরাপত্তা পরিস্থিতি পর্যালোচনা করতে প্রতিনিধি পাঠায়। এর পরপরই এ বছরের আগস্টে বাংলাদেশ সফরের কথা বলে অস্ট্রেলিয়ান বোর্ড।

ad