হাজার্ড-ফ্যাব্রেগাসসহ ৯ জনকে ছাড়ছে চেলসি

Chelsea
ad

স্পোর্টস ডেস্ক: ইংলিশ প্রিমিয়ার লীগের বর্তমান চ্যাম্পিয়ন চেলসি। তবে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের এ বছরটা যাচ্ছে খুবই বাজে। লীগে পয়েন্ট টেবিলে এখন তাদের অবস্থান পাঁচে। এই অবস্থায় থেকে তারা মৌসুম শেষ করলে সরাসরি খেলতে পারবে না চ্যাম্পিয়ন্স লীগে। আর এমনটা হলে পরের মৌসুমে চেলসিকেই দেখা যাবে নতুর রূপে।

দ্যা টেলিগ্রাফ এক প্রতিবেদনে জানিয়েছে, চেলসি এবার ব্যর্থ হলে প্রথমেই বরখাস্ত হবেন কোচ অ্যান্তোনিও কন্তে। দলটির মালিক রোমান আব্রামোভিচ চাইছেন আগামী মৌসুমে নতুন দল নিয়ে শিরোপা লড়াইয়ে নামতে। সে ক্ষেত্রে চেলসি ছেড়ে দিতে পারে ৯ তারকাকে।

এ তালিকায় প্রথমেই আসবে স্ট্রাইকার এডেন হাজার্ড ও গোলরক্ষক করটিয়াস। তাদের দু’জনকেই মৌসুম শেষে ছেড়ে দেওয়া হবে। শোনা যাচ্ছে তাদের কিনতে নাকি আগ্রহী রিয়াল মাদ্রিদ।

সেস্ক ফ্যাব্রেগাস, গ্যারি ক্যাহিল, পেদ্রো রদ্রিগেজ, ডেভিড লুইজ ও অলিভার জিরুডেরও চুক্তি শেষ এ বছর। তাদের সবার বয়সও ৩০ বা তার বেশি। খবর সপ্রকাশ হয়েছে এ জন্য চেলসি আর তাদের সাথে চুক্তি নবায়ন করতে চাইছে না। তবে চেলসি এ ব্যাপারে এখনো কোনো স্থায়ী সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি।

বুরুসিয়া ডর্টমুন্ডকে ধারে দেয়া স্ট্রাইকার মিচি বাতসুই ও স্টোক সিটিকে দেয়া কার্ট জুমার সাথেও তারা আর নতুন চুক্তি করতে চাইছে না। এ মৌসুম শেষের তাদের বিক্রি করে দেয়া হবে।

ad