১০০ বলের ক্রিকেট: রাজশাহীকে হারিয়ে চ্যাম্পিয়ন ঢাকা

ad

স্পোর্টস ডেস্ক: সাবেক ক্রিকেটারদের নিয়ে আয়োজিত ১০০ বলের ক্রিকেট টুর্নামেন্ট ‘ওয়ালটন মাস্টার্স ক্রিকেট কার্নিভাল’ (এমসিসি) এর ফাইনালে এয়ার এশিয়া রাজশাহীকে ৫ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বেক্সিমকো ঢাকা মাস্টার্স।

শনিবার (৫ মে) কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিন্ধান্ত নেয় বেক্সিমকো ঢাকা মাস্টার্স।

প্রথমে রাজশাহী ব্যাট নেমে ১০০ বলে পাঁচ উইকেট হারিয়ে রান সংগ্রহ করে ১২৭। দলের পক্ষে সর্বোচ্চ এহসানুল হক সেজান ৪৮, খালেদ মাসুদ পাইলট ৩০ ও আনিসুর রহমান সঞ্জয় ১৬ রান সংগ্রহ করেন।

ঢাকার হয়ে ফয়সাল হোসেন ডিকেন্স ৩০ রানে ৩ ইউকেট ও তালহা জুবায়ের ২০ রান দিয়ে ১ উইকেট পান।

জবাবে রাজশাহী ১০০ বলে ৫ উইকেট হারিয়ে ১২৮ রান করে জয় লাভ করে। রাজশাহীর হয়ে সর্বোচ্চ রান করেন সজল চৌধুরী ২৫ বলে ৪৮ ও ফয়সাল হোসেন ডিকেন্স ৩৯ বলে করেন ৩৬ রান।

ঢাকার ওয়াসেল উদ্দিন আহমেদ ২টি, আলী আরমান রাজন, আলমগীর কবির ও নিয়ামুর রশিদ রাহুল একটি করে উইকেট লাভ করেন। ম্যাচ সেরা হয়েছেন সজল চৌধুরী।

এদিন সকালে সিক্সার্স সিলেট মাস্টার্সকে আট উইকেটে হারিয়ে ৬ পয়েন্ট পেয়ে ফাইনালে উঠে বেক্সিমকো ঢাকা মাস্টার্স। এর আগে শুক্রবার চতুর্থ দিনের খেলায় চট্টগ্রাম মাস্টার্স-এর সঙ্গে দলটির খেলা পরিত্যক্ত হলে টানা ৩ জয়ের সঙ্গে ১ পয়েন্ট নিয়ে সর্বোচ্চ ৭ পয়েন্ট পেয়ে ফাইনাল নিশ্চিত করেন এয়ার এশিয়া রাজশাহী মাস্টার্স।

সাবেক ক্রিকেটারদের মিলনমেলার এ উৎসব ‘মাস্টার্স ক্রিকেট কার্নিভাল’ হচ্ছে গত দুই বছর ধরে। যেখানে শিরোপার জন্য লড়ে এক সময়ে জাতীয় দল ও ঘরোয়া ক্রিকেট মাতানো ক্রিকেটারদের নিয়ে গড়া দলগুলো।

এবার বেক্সিমকো ঢাকা মাস্টার্স, সিক্সার্স সিলেট মাস্টার্স, আম্বার চট্টগ্রাম মাস্টার্স, এয়ার এশিয়া রাজশাহী মাস্টার্স ও ‘র’নেশনস খুলনা মাস্টার্স নামের পাঁচটি দল অংশ নেয়।

ad