১০ ওভারে ৫ রান দিয়ে ফাহিমার ৮ উইকেট!

10 overs, 5 runs, Fahima, 8 wickets,
ad

স্পোর্টস ডেস্ক: দক্ষিণ আফ্রিকা সফরে দক্ষিণ আফ্রিকার নর্থ ওয়েস্ট নারী দলের বিপক্ষে বাংলাদেশ নারী ক্রিকেট দলের লেগ স্পিনার ফাহিমা খাতুন ১০ ওভারে মাত্র ৫ রান দিয়ে পেয়েছেন ৮ উইকেট। তার বোলিং ফিগার হলো- ১০-৬-৫-৮! এই ম্যাচে ৯০ রানের জয় পেয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা।

বুধবার (২ মে) পচেফস্ট্রুমে নর্থ ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের এক নম্বর মাঠে অনুষ্ঠিত ম্যাচে জিতে আগে ব্যাটিংয়ে নামা বাংলাদেশ ফারজানা হক ও অধিনায়ক রুমানা আহমেদের জোড়া সেঞ্চুরিতে ভো করে ৫০ ওভারে ২ উইকেট হারিয়ে ২৭০ রান সংগ্রহ করে। জবাবে ফাহিমার বোলিং তোপে নর্থ ওয়েস্ট ৪৫.৪ ওভারে ১৮০ রানেই গুটিয়ে যায়।

শুরুটা ভালো হয়নি বাংলাদেশের মেয়েদের। দলীয় ৪ রানের মাথায় ব্যক্তিগত ডাক মেরে আউট হয়ে যান মুর্শিদা খাতুন। একই রানের মাথায় বোল্ড হয়ে যান সানজিদা ইসলাম। ১৪ বল খেলে ৪ রান করে যান তিনি।

বোলারদের আর উইকেটের মুখ দেখতে হয়নি রুমানা-ফারজানার ব্যাটিং দৃঢ়টায়। ৫০ ওভার শেষে দলের সংগ্রহ যখন ২৭০ তখন দুই অপরাজিত ব্যাটসম্যানের নামের পাশে দুই শতক। ফারজানার ব্যাটে আসে ১৪৩ বলে ১০২ রান, ছিল ১০টি বাউন্ডারি। অধিনায়ক রুমানা খেলেন ১৪৪ বলে ২০ বাউন্ডারিতে ১৩৬ রানের ইনিংস।

এরপর বোলিংয়ে নামলে প্রথম ব্রেক থ্রু এনে দেন পেসার জাহানারা আলম। তারপরই ফাহিমার লেগ স্পিন বিষে আর খাদিজা নর্থ ওয়েস্টের শেষ উইকেট তুলে নিলে ১৮০ রানে অল আউট হয় তারা। জাহানারা ও খাদিজা সমান এক উইকেট নেন আর ফাহিমা খাতুন আট উইকেট নেন।

ফাহিমার দারুণ বোলিংয়ের সামনে টিকতে পেরেছেন কেবল একজন। এলরিসা ফুরি অপরাজিত থাকেন ৬৪ রানে। তার ৬৬ বলের ইনিংসটি গড়া ১২ চারে।

ad