টি-২০ তে বিশ্বরেকর্ড গড়ে ফিঞ্চের ১৭২ রান

T-20, world record, finch, 172 runs,
ad

স্পোর্টস ডেস্ক: জিম্বাবুয়ের মাটিতে চলমান ত্রিদেশীয় টি-২০ সিরিজে স্বাগতিকদের বিপক্ষে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটের ইতিহাসে নিজের গড়া আগের রেকর্ড ভেঙে সর্বাধিক ১৭২ রানের নতুন বিশ্বরেকর্ড গড়েছেন অজি ক্রিকেটার অ্যারন ফিঞ্চ।

মঙ্গলবার (৩ জুলাই) হারারেতে শুরু হওয়া ম্যাচে হিট উইকেট হওয়ার আগে ৭৬ বলে ১৬ বাউন্ডারি এবং ১০ ছক্কা মেরে জিম্বাবুইয়ান বোলারদের নাকের জল চোখের জল এক করে দিয়ে ফিঞ্চ খেলেন ১৭২ রানের টর্নেডো ইনিংস।

আজকের ইনিংসটি খেলার আগে ফিঞ্চ ২০১৩ সালে ইংল্যান্ডের বিপক্ষে ৬৪ বলে ১৩ চার ও ১১ ছক্কার মারে ১৫৬ রানের ইনিংস খেলেছিলেন যা এতদিন ছিল আন্তর্জাতিক টি-২০ তে ব্যক্তিগত সর্বাধিক রানের রেকর্ড। আজ তিনি নিজের রেকর্ড নিজেই ভেঙে নতুন এক ইতিহাস তৈরি করলেন।

এটি টি-টোয়েন্টি ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ রান। সর্বাধিক রানের রেকর্ডটি এখন আছে ক্রিস গেইলের দখলে। এই তারকা আইপিএলে রয়েল চ্যালেঞ্জার বেঙ্গালুরুর হয়ে একাই করেছিলেন ১৭৫ রান।

টেস্টে ম্যাথু হেইডেনের ৩৮০ রানের রেকর্ড ভেঙে ইংল্যান্ডের বিপক্ষে ২০০৪ সালে অপরাজিত ৪০০ রানের ইনিংস খেলে সর্বাধিক রানের মালিক হন কিংবদন্তী ব্রায়ান লারা। ২০১৪ সালে ভিরেন্দর শেবাগের ২১৯ রানের রেকর্ড শ্রীলংকার বিপক্ষে ভেঙে দিয়ে ২৬৪ রান করেন রোহিত শর্মা। আর টি-২০ তে আজ ফিঞ্চ ভাংলেন নিজেরই রেকর্ড, এখানে তিনি সবার থেকে আলাদা।

ফিঞ্চের এমন তাণ্ডবে আগে ব্যাট করা অস্ট্রেলিয়া স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে ২ উইকেটে ২২৯ রান করেছে। খানিক পরেই ব্যাট করতে নামবে জিম্বাবুয়ে।

ad