অবসর নিয়ে কথা বলতে নারাজ রোনালদো

ronaldo
ad

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে উরুগুয়ের কাছে ২-১ গোলে হেরে ছিটকে গিয়েছে পর্তুগাল। এবার আর বিশ্বকাপ জয় করা হচ্ছে না তার। পরের বিশ্বকাপে তার খেলাও প্রায় অসম্ভব। এমন অবস্থায় একটি প্রশ্নই ঘুরেফিরে সামনে আসছে, তা হলো এই রিয়াল তারকার অবসর।

রোনালদোর বয়স এখন ৩৪। কাতার বিশ্বকাপের আগে তার বয়স হবে ৩৮। এই অবস্থায় পরের বিশ্বকাপ খেলা তার জন্য দুরূহই হবে। যদিও কিছুদিন আগে এই তারকা বলেছিলেন ফুটবলটা এখনো তিনি উপভোগ করছেন। আরও অন্তত সাত বছর তিনি পুটবল খেলে যেতে চান।

গতকালই এই তারকার বিশ্বকাপ স্বপ্ন শেষ হয়। এরপর আজ একটি সংবাদ সম্মেলনে সাংবাদিকদের সামনে হাজির হন তিনি। অবধারিতভাবেই সাংবাদিকরা তাকে অবসরের ব্যাপারে প্রশ্ন করেন। উত্তরে রোনালদো বলেন, এখনই এই ব্যাপারে কথা বলার সঠিক সময় নয়।

এই তারকা বলেন, আমাদের দলটা দারুণ। অনেক তরুণ ফুটবলার রয়েছে, রয়েছে উচ্চাকাঙ্খাও। আর এ কারণেই দল আরও শক্তিশালী হবে বলে আশা করছি।

এবারের বিশ্বকাপে চারটি গোল করেছেন রোনালদো। প্রথম ম্যাচে স্পেনের বিরুদ্ধে রয়েছে তার হ্যাটট্রিকও।

পর্তুগালের কোচ ফার্নান্দো স্যান্তোস অবশ্য আশাবাদী যে, রোনালদো জাতীয় দলে থাকবেন। কোচ বলেছেন, ফুটবলকে এখনও অনেক কিছু দেওয়ার রয়েছে ওর। তরুণ খেলোয়াড়দের সাহায্য করতে ও দলে থাকবে বলে আশা করি।

ad