এবারও শিরোপা জুভেন্টাসের

juventus-vs-bologna
ad

স্পোর্টস ডেস্ক: ইতালিয়ান লীগে জুভেন্টাসের একচ্ছত্র আধিপত্য এবারও অক্ষুন্ন থাকছে। এবার নাপোলি তাদের সাথে বেশ জমজমাট লড়াই করলেও শেষের দিকে এসে হেরে যায়। আর এতেই টানা ছয়বার লীগ শিরোপা জেতা জুভেন্টাস এবারও জিতছে সিরি ‘এ’র শিরোপা। এবার জিতলে টানা সাতবার লীগ শিরোপা জিতবে দিবালা-হিগুয়েইনদের দল।

ইতালিয়ান লীগে এখন ৩৬ ম্যাচ থেকে ৯১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে জুভেন্টাস। দুইয়ে থাকা নাপোলির পয়েন্ট ৮৪। তবে তারা জুভেন্টাসের চেয়ে এক ম্যাচ কম খেলেছে। এখন জুভেন্টাসের বাকি আছে আর দুই ম্যাচ। এখান থেকে তারা একটি ম্যাচ জিততে পারলেই নিশ্চিত করবে লীগ শিরোপা। তবে নাপোলি যদি আজ টরিনোর সাথে হেরে যায় বা ড্র করে তাহলে আজই জুভেন্টাসের শিরোপা নিশ্চিত হয়ে যাবে।

যদিও এই সমীকরণটা কিছুদিন আগেও এমন ছিল না। দুই ম্যাচ আগেও নাপোলির সাথে জুভেন্টাসের পয়েন্ট ব্যবধান ছিল মাত্র ১। তবে নাপোলি ইন্টারনাজিওনালের সাথে হেরে যাওয়ায় পয়েন্ট ব্যবধান বেড়ে দাঁড়ায় চারে। আর এরপর গতকাল নাপোলি বলোনিয়ার বিপক্ষে ৩-১ গোলে জয় পেলে সে ব্যবধানটা এসে এখন দাঁড়িয়েছে সাতে। তবে নাপোলি যদি আজ টরিনোর বিপক্ষে জয় পায় তাহলে সেটা আবার চারে চলে আসবে।

তবে সেটাও নাপোলির শিরোপা জেতার জন্য যথেষ্ট নয়। তাদের বাকি তিন ম্যাচ তো জিততেই হবে সেই সাথে দোয়া করতে হবে জুভেন্টাস যেন পরের দুই ম্যাচ হারে। তবে সে সম্ভাবনা আপাতত খুবই কম।

সিরি ‘এ’ তে ৩৫ ম্যাচ থেকে ৭০ পয়েন্ট নিয়ে তিনে আছে রোমা। সমান ম্যাচে ৭০ পয়েন্ট লাজিওরও। এরপরেই আছে ইন্টারনাজিওনাল ও এসি মিলান।

ad