কার আয় বেশি মেসি নাকি রোনালদো?

Messi ronaldo
ad

স্পোর্টস ডেস্ক: টানা দুই বছর সবচেয়ে বেশি আয়ের খেলোয়াড় হওয়ার পর এবার তিনে নেমে গেছেন ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো। রোনালদোর অবনতি হলেও তার প্রতিদ্বন্দ্বী মেসি সবচেয়ে বেশি আয় করা খেলোয়াড়দের তালিকায় দুইয়ে উঠে এসেছেন। ১০০ জনের এই তালিকায় সবার শীর্ষে আছে বক্সার ফ্লয়েড মেওয়েদার।

বিশ্বের সবচেয়ে বেশি আয় করা ১০০ খেলোয়াড়ের তালিকা প্রকাশ করেছে জনপ্রিয় ম্যাগাজিন ফোর্বস। তাদের তালিকার দুইয়ে থাকা মেসির আয় ১১১ মিলিয়ন ডলার। ১০৮ মিলিয়ন ডলার আয় নিয়ে রোনালদো আছেন তিনে। এ বছর মেসির সম্পদের পরিমাণ বেড়েছে ৩১ মিলিয়ন ডলারের মতো, যে কারণে তৃতীয় স্থান থেকে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন তিনি। মেসির মতো অতটা না হলেও মোট সম্পত্তির পরিমাণ বেড়েছে রোনালদোরও, ১৫ মিলিয়ন ডলার বেড়ে তার সম্পত্তির পরিমাণ এখন ১০৮ মিলিয়ন ডলার।

সম্প্রতি ফোর্বসের করা ওই তালিকার ১ নম্বরে থাকা ফ্লয়েড মেওয়েদারের আয় দেখানো হয়েছে ২৭৫ মিলিয়ন ডলার।  আরেক বক্সার কনর ম্যাকগ্রেগার আছেন চারে।  তার সম্পত্তি ৯৯ মিলিয়ন ডলার। ব্রাজিলীয় তারকা নেইমার আছেন ম্যাকগ্রেগরের পরের স্থানেই। তার আয় ৯০ মিলিয়ন ডলারের মতো।

এছাড়াও টেনিস তারকা রজার ফেডেরার সপ্তম, গল্ফার টাইগার উডস ষোড়শ এবং টেনিস তারকা রাফায়েল নাদাল ২০ তম স্থানে রয়েছেন। ফোর্বসের তালিকার সেরা ১০০ জনের মধ্যে বিরাট কোহলি আছেন ৮২ নম্বরে। তার আয় ২৪ মিলিয়ন ডলার। এই তালিকার সেরা ১০০ জনের মধ্যে ৪০ জনই বাস্কেটবল তারকা।

ad