গ্যারেথ বেলই হচ্ছেন রোনালদো!

gareth bale
ad

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপের পরই হঠাৎ করে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে পাড়ি জমান ক্রিশ্চিয়ানো রোনালদো। এরপরই বিপাকে পড়ে মাদ্রিদ। তারা বের হয়ে পড়ে পরবর্তী রোনালদো খুঁজতে? কিন্তু রোনালদো খুঁজতে গিয়ে পড়তে হয় তাদের সমস্যায়। রোনালদোর বদলি হিসেবে তাদের টার্গেটে থাকা নেইমার জুনিয়র, কিলিয়ান এমবাপ্পে ও এডেন হ্যাজার্ডকে দলে ভেড়াতে চেষ্টা করে হন ব্যর্থ। এরপর উইলিয়ান ও হ্যারি কেইনের কাছেও হন প্রত্যাখ্যাত। এরপরই রিয়াল সমর্থকদের মনে প্রশ্ন জাগে তাদের দলের ভবিষ্যত নিয়ে।

তবে গত কয়েকদিনে মনে হয় তাদের মনের প্রশ্নের উত্তর মিলেছে। উত্তর দিয়েছেন রেকর্ড ট্রান্সফারে একসময় রিয়ালে আসা বেল। যে কিনা গত মৌসুমেও বেশীরভাগ সময় কাটিয়েছেন বেঞ্চে বসে। প্রাক মৌসুমের এই তারকার পারফরমেন্স বলে দিচ্ছে রোনালদোর জায়গা তিনিই নিতে চলেছেন।

নতুন মৌসুমে মোট দুই ম্যাচ খেলেছেন বেল। এর মধ্যে জোড়া গোলসহ করেছেন মোট তিনটি গোল। অবদান আছে আরও এক গোলে। মানে দুই ম্যাচে ৪ গোল করা রিয়ালের সব গোলেই পা ছুঁইয়েছেন এই তারকা। এই গোল দিয়ে অবশ্য তাকে মূল্যায়ন করা কঠিন।

মূল্যায়ন করতে যেতে হবে আরও ভেতরে। দুই ম্যাচে মোট ১১৩টি পাস দিয়েছেন এই ওয়েলশ তারকা। যার মধ্যে ১০৪টি পাসই খুঁজে পেয়েছে ঠিকানা। তিনি বারে শট নিয়েছেন মোট ৮টি। সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন দুই ম্যাচেই। বুঝতেই পারছেন কতটা ছন্দে আছেন এই তারকা। অথচ জিদান কিনা তাকে বসিয়ে রেখেছিলেন বেঞ্চেই।

নতুন কোচ লোপেতেগুই অবশ্য তাকে নিয়ে বেশ আশাবাদী। আত্মবিশ্বাসী কণ্ঠে তিনি বলেছেন, রোনালদোর অভাবটা পূরণ করে দেবেন গ্যারেথ বেল। ও যে মানের খেলোয়াড় তাতে আমাদের আর রোনালদো খোঁজার প্রয়োজন পড়বে না।

এখন দেখা যাক বেল কোচের বিশ্বাসটা রাখতে পারেন কিনা।

ad