ট্রান্সফার: রিয়ালের টার্গেট হ্যাজার্ড, পিএসজির কুতিনহো

hazard and coutinho
ad

স্পোর্টস ডেস্ক: ক্রিশ্চিয়ানো রোনালদোর রিয়াল মাদ্রিদ ছাড়ার গুঞ্জনের মধ্যেই খবর বেরিয়েছে চেলসির বেলজিয়ান স্ট্রাইকার এডেন হ্যাজার্ডকে দলে ভেড়াতে চায় রিয়াল। অন্যদিকে, বার্সেলোনার ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফিলিপ কুতিনহোকে ভেড়াতে বিডে অংশ নিচ্ছে পিএসজি।

ট্রান্সফার বাজার বেশ কয়েকদিন ধরেই গরম হয়ে রয়েছে রোনালদোর জুভেন্টাস যাওয়ার গুঞ্জনে। কয়েকটি স্প্যানিশ পত্রিকার খবর রোনালদোর সাথে জুভেন্টাসের চুক্তি হয়ে গেছে। এখন শুধু আনুষ্ঠানিকতা বাকি আছে। এমনটা হলে স্টার শূন্য হয়ে পড়বে মাদ্রিদ। যেহেতু তারা এখনো নেইমার জুনিয়র বা কিলিয়ান এমবাপ্পেকে দলে ভেড়াতে পারবে কিনা তা নিশ্চিত হতে পারেনি।

নেইমারকে দলে ভেড়ানোর আগ্রহ রিয়ালের অনেকদিনের। তবে পিএসজি তাকে কোনোমতেই ছাড়তে রাজি নয়। নেইমারকে না পেলে তারা প্ল্যান বি হিসেবে এমবাপ্পেকে দলে ভেড়ানোর চেষ্টা করছে। তবে তারও কোনো অগ্রগতি হয়নি।  এই দুইজনের মধ্যে কাউকেই না পেলে রিয়াল পড়বে বিশাল সংকটে। তাই তারা হাতে নিয়েছে প্ল্যান সি এডেন হ্যাজার্ড। এই তারকা এবার বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে আছেন। তার সাথে এ বছরই চেলসির চুক্তির মেয়াদ শেষ হলেও তিনি নতুন চুক্তি করেননি।

এই সুযোগটিই নিতে চাচ্ছে রিয়াল। যদি তারা নেইমার বা এমবাপ্পেকে ভেড়াতে না পারে তাহলে হ্যাজার্ডকে দলে নিবে।

নেইমারকে কেনার পর থেকেই বিপাকে আছেন পিএসজির মালিক। কোনোমতেই নেইমারকে বাগে আনতে পারছেন না। কখনো খেলোয়াড়দের সাথে দ্বন্দ্ব আবার কখনো কোচের সাথে। সেই সাথে আছে আবার ক্লাব ছাড়ার পরিকল্পনা। সব মিলিয়ে চিন্তায় আছে পিএসজি।

তবে তারা বরাবরই চেষ্টা করছে নেইমারকে ধরে রাখতে। ব্রাজিলিয়ান এই তারকাকে ধরে রাখতে এবার নতুর পরিকল্পনা হাতে নিয়েছে পিএসজি। তারা বার্সেলোনা থেকে দলে ভেড়াতে চাইছে আরেক ব্রাজিলিয়ান কুতিনহোকে। তাদের ধারণা কুতিনহো আসলে আর ক্লাব ছাড়ার কথা ভাববেন না নেইমার।

কুতিনহো গত বছরই ১৫০ মিলিয়ন ডলারে যোগ দিয়েছেন বার্সায়। এখন তার রিলিজ ক্লজ ২৭০ মিলিয়ন। তবে এই মূল্যও পরিশোধে রাজি পিএসজি। তারা কুতিনহোকে দলে ভেড়াতে অংশ নিচ্ছেন বিডে। যদিও আগেই অতিরিক্ত টাকা খরচ হওয়ায় উয়েফা পিএসজিকে খেলোয়াড় বেচে দিতে পরামর্শ দিয়েছে। তা না হলে শাস্তির হুশিয়ারি দেওয়া হয়। এখন তারা ২৭০ মিলিয়নের কুতিনহোকে চাচ্ছে। এমনটা হলে কাউকে না কাউকে বেচতেই হবে তাদের।

ad