ডেম্বেলে থাকছেন বার্সাতেই, নজর পিএসজি তারকার দিকে

Dembele
ad

স্পোর্টস ডেস্ক: ফ্রান্সের তরুণ উইঙ্গার ওসুমানু ডেম্বেলেকে এ মৌসুম রেখে দিয়ে ফ্রান্স ও পিএসজির তরুণ মিডফিল্ডার অদ্রিয়েন র‌্যাবিওটকে দলে ভেড়াতে জোর তৎপরতা শুরু করেছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা।

গত বছর ১০১ মিলিয়নে বুরুসিয়া ডর্টমুন্ড থেকে বার্সেলোনা আসেন ডেম্বেলে। এরপর তার পেছনে খরচ হয় আরও ৪০ মিলিয়ন। সব মিলিয়ে ১৪১ মিলিয়নের এ তারকার গত মৌসুমটা কেটেছে বার্সেলোনার সাইড বেঞ্চেই। দুই চারটি ম্যাচে তাকে নামানো হলেও দামের প্রতি সুবিচার করতে পারেননি তিনি। এতে বেশ হতাশই হয়েছিল বার্সা।

তাই এবারের দলবদলের মৌসুমের শুরুতেই গুঞ্জন ছিল ডেম্বেলেকে বেচে দেবে বার্সা। কিছুদিন আগে তাকে বিক্রির জন্য আর্সেনালসহ বেশ কয়েকটি দলের সাথে যোগাযোগও করে বার্সেলোনা। তবে দলগুলোর সাথে তাদের বনিবনা হয়নি। এরপর দিন দুয়েক আগে বার্সার হয়ে মৌসুমের প্রথম ম্যাচ খেলতে নেমেই বাজিমাত করে ফেলেন ডেম্বেলে। তার অসাধারণ এক গোলে শিরোপা জেতে বার্সা।

ডেম্বেলের এমন পারফর্মে খুশি কোচ ভালভার্দে। গতকাল এক সংবাদ সম্মেলনে জানান ডেম্বেলে থাকছেন বার্সাতেই।

Rabiot

এদিকে, বার্সেলোনা ফ্রান্স তারকা অদ্রিয়েন র‌্যাবিওটের জন্য এবার কোমর বেধে নেমেছে। গত ১ মাস ধরে তারা র‌্যাবিওটের বিষয়ে পিএসজির সাথে কথা চালালেও কোনো পল পায়নি। যে কারণে এবার তারা চূড়ান্ত পদক্ষেপ নিতে যাচ্ছে ২৪ বছর বয়সী এই তারকার জন্য।

ডেইলি মিররের খবর, র‌্যাবিওটের জন্য লিভারপুল এ সপ্তাহেই প্রস্তাব দেবে পিএসজিকে। তবে এতে সমস্যা সৃষ্টি করবে বার্সা। লা লিগা চ্যাম্পিয়নরা তরুণ এই ফরাসির জন্য বিশাল অঙ্ক ঠিক করে রেখেছে যা লিভারপুল কোনোমতেই শোধ করতে পারবে না। ধারণা করা হচ্ছে এই তরুণের জন্য পিএসজিকে ৫৫ মিলিয়নের প্রস্তাব দেবে বার্সা। মিররের দাবি, এতে নিশ্চিতভাবে রাজি হবে নেইমারের দল। এমনটা হলে চুক্তি হবে এ সপ্তাহেই।

ad