মার্সেলো ইনজুরিতে, যেমন হতে পারে ব্রাজিলের একাদশ

Brazil
ad

স্পোর্টস ডেস্ক: আজ শেষ আটে উঠার লড়াইয়ে মেক্সোকোর মুখোমুখি হচ্ছে ব্রাজিল। এই ম্যাচে ইনজুরির কারণে খেলতে পারবেন না ব্রাজিলের লেফটব্যাক মার্সেলো। মার্সেলোকো ছাড়াই তাই দল সাজাতে হবে ব্রাজিল কোচ তিতেকে। তবে তার জন্য স্বস্তির বিষয় হচ্ছে ইনজুরি থেকে ফিরেছেন রাইটব্যাক দানিলো।

সোমবার (২ জুলাই) রাত ৮টায় সামারা এরেনায় শুরু হবে ম্যাচটি। নাগরিক টিভি, মাছরাঙা, বিটিভি ও সনি সিক্স ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে।

মার্সেলো না থাকায় একটু বিপদে পড়তেই হবে ব্রাজিলকে। কারণ তার জায়গায় দলে খেলানো হবে ফিলিপে লুইসকে। এই তারকা মূলত ডিফেন্সিভ মিডফিল্ডে খেলে থাকেন। অন্যদিকে, মার্সেলো ডিফেন্স সামলানোর পাশাপাশি আক্রমণেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। প্রায়ই তাকে ডিফেন্স ছেড়ে আক্রমণে উঠে আসতে দেখা যায়। এতে বেশ সুবিধা পান আক্রমণভাগের খেলোয়াড়েরা।

কোচ তিতে মার্সেলোর ব্যাপারে বলেন, এটা গ্রুপ পর্বের ম্যাচ নয়। নকআউট পর্বে আমরা এমন খেলোয়াড় নামাবো যার ফিটনেস নিয়ে বিন্দু পরিমাণ সন্দেহ নেই। এ ম্যাচ ১২০ মিনিট পর্যন্ত হতে পারে। তাই পুরোপুরি ফিট না হওয়ায় মার্সেলোকে নামানোর ঝুঁকি নিতে চাই না।

ব্রাজিল দলে পরিবর্তন আসতে পারে মোট দুইটি। দানিলো ফেরায় আজ বাদ পড়ে যাবেন রাইটব্যাক ফ্যাগনার। আজ বসানো হতে পারে জেসুস বা উইলিয়ানের মধ্যে একজনকে। ওই জায়গায় দেখা যেতে পারে ফিরমিনোকে। এছাড়া বাকি একাদশ ঠিক রেখেই খেলাবেন তিতে।

যেমন হতে পারে ব্রাজিলের একাদশ: অ্যালিসন, ফিলিপে লুইস, মিরান্ডা, দানিলো, থিয়াগো সিলভা, ক্যাসিমিরো, পলিনহো, ফিলিপে কুতিনহো, নেইমার জুনিয়র, উইলিয়ান/ফিরমিনো ও জেসুস।

ad