ম্যানইউর কাছে হেরে শিরোপার অপেক্ষা বাড়ল ম্যানসিটির

ManU, wait, mancity
ad

স্পোর্টস ডেস্ক: ইংলিশ প্রিমিয়ার লীগের ম্যানচেস্টার ডার্বিতে ২ গোলে পিছিয়ে পড়া সত্ত্বেও পগবার জোড়া গোল এবং ক্রিস স্মালিংয়ের জয়সূচক গোলে শিরোপা নিশ্চিত করতে বসা ম্যানচেস্টার সিটিকে ৩-২ গোলে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ফলে শিরোপার স্বাদ পেতে তাদের অপেক্ষার প্রহর বাড়ল।

শনিবার (৭ এপ্রিল) অনুষ্ঠিত ম্যাচে ৬৫ শতাংশ বল দখলে রাখার পরেও হার নিয়ে মাঠ ছাড়তে হয় সিটিজেনদের। অথচ আজ জিতলেই তারা এবারের মৌসুমের শিরোপা নিশ্চিত করে ফেলতো।

প্রথমার্ধের খেলা দেখে কিছুতেই বোঝার উপায় ছিল না যে উড়ন্ত সূচনা পাওয়া ম্যানসিটি এই ম্যাচ হারতে পারে। ২৫ মিনিটে লেরয় সানের কর্নারে জোরালো হেডে দলকে এগিয়ে দেন বেলজিয়ামের ডিফেল্ডার ভিনসেন্ট কোম্পানি। ৩১মিনিটে রহিম স্টার্লিংয়ের পাস ডি-বক্সে পেয়ে শরীরটাকে ঘুরিয়ে দারুণ কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন জার্মান মিডফিল্ডার ইলকাই গুন্ডোগান।

দ্বিতীয়ার্ধে খেলার ধারার বিপরীতে ৫৩ মিনিটে ডান দিক থেকে আলেক্সিস সানচেসের বাড়ানো বল ডি-বক্সে বুক দিয়ে সামনে বাড়ান আন্দের এররেরা। আর ডান পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন পগবা। ৫৫তম মিনিটে সানচেসের উঁচু করে বাড়ানো বল ছয় গজ বক্সের বাইরে থেকে হেডে দলের ও নিজের দ্বিতীয় গোলটি করেন ফরাসি মিডফিল্ডার। ৬৯ মিনিটে চিলির ফরোয়ার্ড সানচেসের পাস ডি-বক্সে পেয়ে জয়সূচক গোলটি করেন ক্রিস স্মলিং।

ইংলিশ লীগে ম্যানচেষ্টার সিটি ৩২ ম্যাচ খেলে ২৭ জয় ও ৩ ড্রতে সংগ্রহ করেছে ৮৪ পয়েন্ট। তারা এখন আছে পয়েন্ট টেবিলের শীর্ষে। তাদের সমান ম্যাচ খেলে দুইয়ে থাকা ম্যানচেষ্টার ইউনাইটেডের পয়েন্ট ৭১। এর মানে দু’দলেরই বাকি আছে আর ৬ ম্যাচ। আজকের ম্যাচ হারায় ম্যানচেষ্টার সিটির অপেক্ষা করতে হবে আরও দুই জয়ের।

ad