রিয়াল মাদ্রিদ কিনেছে যাদের, ছেড়েছে যাদের

real madrid
ad

স্পোর্টস ডেস্ক: ৯ বছর পর এবার ক্রিশ্চিয়ানো রোনালদো ছাড়াই মৌসুম শুরু করেছে রিয়াল মাদ্রিদ। আর প্রথম দিনেই তারা খেয়েছে বিশাল ধাক্কা। মাঠে দর্শক উপস্থিতি কমে গেছে আশঙ্কাজনক হারে। এর কারণ হচ্ছে তাদের দলে নেই কোনো বড় স্টার। নেইমার-হ্যাজার্ডদের দলে ভেড়াতে না পেরে মাদ্রিদ এখন চোখে অন্ধকার দেখছে।

যদিও এই দলটি মোট পাঁচ তারকাকে ইতোমধ্যেই দলে ভিড়িয়ে ফেলেছে। এর মধ্যে রয়েছে ব্রাজিলের দুই উদীয়মান তারকাও। তবে পাঁচ তারকা কিনে মাদ্রিদ ছেড়ে দিয়েছে মোট নয়জনকে। আরও কয়েকজনকে কেনার জন্য তারা চেষ্টাও চালিয়ে যাচ্ছে।

তাহলে দেখে নেওয়া যাক রিয়াল মাদ্রিদ কাদের কিনেছে আর কাদের ছেড়েছে:

কিনেছে যাদের: ভিনিসিয়াস জুনিয়র (ফ্লেমিঙ্গো), থিবো কর্তোয়া (চেলসি), অ্যান্ড্রি লুনিন (জরিয়া লুনাস্ক) ও আলভারো অদ্রিজোল (রিয়াল সোসিয়াদেদ)। এছাড়া মাদ্রিদ সান্তোস থেকে দলে ভিড়িয়েছে ব্রাজিলের ওয়ান্ডার কিড রদ্রিগোকে। তবে আগামী মৌসুমে রিয়ালের সাথে যোগ দেবে সে।

ছেড়েছে যাদের: ক্রিশ্চিয়ানো রোনালদো (জুভেন্টাস), মাতেও কোভাসিচ (চেলসি, লোন), থিও হার্নান্দেজ (রিয়াল সোসিয়াদেদ), ওমর মার্শেল (শালকে), ফিলিপ লেইনহার্ট (ফেইবুর্গ), আশরাফ হাকিমি (বুরুসিয়া ডর্টমুন্ড, লোন) ও অস্কার রদ্রিগেজ (লেগানেস, লোন)।

ad