রোনালদো রিয়াল ছেড়েই দিচ্ছেন, যেতে পারেন যেখানে!

El Clásico, uncertain, Ronaldo,
ad

স্পোর্টস ডেস্ক: চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালে জেতার পরই রিয়াল মাদ্রিদ ছাড়ার ইঙ্গিত দিয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এরপর আবার তিনদিন পরই এ মৌসুম রিয়াল মাদ্রিদে থাকার ইঙ্গিত দেন তিনি। তবে পর্তুগালের একটি সংবাদ মাধ্যম বলছে, এ মৌসুমেই রিয়াল ছাড়ছেন রোনালদো। তার এ সিদ্ধান্ত অপরিবর্তনীয়।

সম্প্রতি পর্তুগালের সংবাদ মাধ্যম দায়ারিও রেকর্ড ‘রোনালদো রিয়াল ছাড়ছেন, এটা অপরিবর্তনীয়’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ করে। ওই প্রতেবেদনে দায়ারিও রোনালদোর রিয়াল ছাড়ার কারণগুলো তুলে আনেন।

দায়ারিও জানায়, রোনালদো আসলে টাকার জন্য রিয়াল মাদ্রিদ ছাড়ছেন না। তার রিয়াল ছাড়ার কারণ প্রতিশ্রুতি ভঙ্গ করা। তাদের দাবি, এ মৌসুম শেষে রোনালদোর বেতন ১৪ মিলিয়ন বাড়াবেন বলে কথা দিয়েছিলেন রিয়াল মালিক পেরেজ। তবে টানা তিনটি চ্যাম্পিয়ন্স লীগ জেতানোর পরও তিনি তার কথা রাখেননি। তাছাড়া, কর সংক্রান্ত ঝামেলায়ও পড়েছেন রোনালদো।  তাই তিনি সিদ্ধান্ত নিয়েছেন স্পেনে আর থাকছেন না।

রোনালদোর বেতন এখন ২৩.৬ মিলিয়ন পাউন্ড। যা লেওনেল মেসি ও নেইমারের চাইতে বেশ কম। অথচ এই দুই তারকার চাইতে কোনো অংশে কম নন তিনি। বলতে গেলে রিয়ালকে এবার একাই চ্যাম্পিয়ন্স লীগ জিতিয়েছেন তিনি। রোনালদোর মতে, এতো কিছু করেও তিনি তার প্রাপ্যটা পাচ্ছেন না।

রিয়াল ছাড়লে যেখানে যেতে পারেন রোনালদো:

রোনালদো যদি রিয়াল মাদ্রিদ ছেড়ে দেন তাহলে সবচেয়ে বেশি সম্ভাবনা তিনি সাবেক ক্লাব ম্যানচেষ্টার ইউনাইটেডে ফিরবেন। খাদের কিনারে থাকা ম্যানইউরও অবশ্য এমন একজন স্ট্রাইকার দরকার যে কিনা তাদের শিরোপা খড়া থেকে মুক্ত করবেন। তাছাড়া রোনালদোর ব্যাপারেও তারা বেশ আগ্রহী।

কয়েকদিন আগে মরিনহো বলেছিলেন, রোনালদোর ইউনাইটেডে ফেরার সম্ভাবনা অস্বীকার করা যাবে না। এখনো সম্ভাবনা  আছে তাকে চুক্তিবদ্ধ করানোর। তবে আমার মনে হয় রিয়াল কখনোই ওকে ছাড়বে না।

রিয়ালের সাবেক কোচ মরিনহো বলেন, সবাই ম্যানচেষ্টারের ঐতিহ্য সম্পর্কে জানে। খেলোয়াড়দের সাথে ইউনাইটেডের সম্পর্ক সব সময়ই মধুর। সেটা বর্তমান হউক বা সাবেক। কোনো সাবেক তারকা যদি ফিরতে চায় তাহলে ম্যানইউ না করবে না।

রোনালদোর মাও কয়েকদিন আগে সরাসরি বলেছেলেন, তার ছেলে ম্যানচেষ্টারে ফিরুক এটা তার ইচ্ছা।

রোনালদোর আরেক যাওয়ার স্থান হচ্ছে পিএসজি। কারণ অনেকদিন ধরেই পিএসজি মালিক চাচ্ছিলেন রোনালদোকে দলে ভেড়াতে। তবে রিয়াল তাকে না ছাড়ায় সেটা সম্ভব হয়নি। এরপর বাধ্য হয়ে নেইমারকে দলে ভেড়ায় তারা। তবে শোনা যাচ্ছে নেইমার আগামী মৌসুমেই পাড়ি জমাবেন রিয়াল মাদ্রিদে। এমনটা যদি হয় তাহলে রোনালদোর পিএসজিতে যাওয়ার সম্ভাবনা বেশি। তবে নেইমার পিএসজিতে থাকলে সেটা সম্ভব নয়।

এছাড়া, চেলসিতে যাওয়ার সম্ভাবনাও তৈরি হয়েছে এই তারকার। তবে রোনালদো যদি সেখানে যান তাহলে রিয়ালে এখন যে বেতন পান তার অর্ধেকের বেশি পাবেন না। তবে রোনালদো এখনো যেহেতু আনুষ্ঠানিকভাবে কিছু জানানতি তাই রিয়াল যে তিনি ছাড়ছেন সেটা হলফ করেই বলা যাচ্ছে না। তাছাড়া, রিয়াল মাদ্রিদের সাথে তার চুক্তি আছে আর আড়াই বছরের।

ad