ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য দল ঘোষণা ভারতের

ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য টেস্ট দল ঘোষণা করেছে ভারতের ক্রিকেট বোর্ড। বিরাট কোহলিকে অধিনায়ক রাখা হলেও এই দলে জায়গা হয়েছে দীর্ঘদিন ধরে দলের বাইরে থাকা একাধিক মুখের।

অন্যদিকে বাদ পড়েছেন নিয়মিত দলে খেলা একাধিক মুখ। তাদের মধ্যে উল্লেখ্যযোগ্য শিখর ধাওয়ান ও বিজয় শঙ্কর। দলে জায়গা হয়নি ভুবনেশ্বর কুমারেরও।

অন্যদিকে দলে ফিরেছেন উমেশ যাদব, ইশান্ত শর্মা ও রবিচন্দন অশ্বিনের মতো বোলাররা। উইকেট কিপার হিসেবে দলে রাখা হয়েছে তিনজনকে।

এই দু’টি টেস্ট আইসিসি-র টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। তাই অধিনায়ক কোহালিই দলকে সামনে থেকে নেতৃত্ব দেওয়ার জন্য থাকবেন।

ভারত এই সফরে মোট দুইটি টেস্ট খেলবে। দু’টি টেস্ট আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। তাই অধিনায়ক কোহালিই দলকে সামনে থেকে নেতৃত্ব দেওয়ার জন্য থাকবেন।

ভারত দল: বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, চেতেশ্বর পূজারা, লোকেশ রাহুল, রোহিত শর্মা, মায়াঙ্ক আগারওয়াল, হনুমা বিহারী, ঋষভ পান্ট, রবিচন্দন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, উমেশ যাদব, ইশান্ত শর্মা, ঋদ্ধিমান সাহা, কুলদীপ যাদব, যশপ্রীত বুমরা ও মোহাম্মদ শামি।

৩ ওয়ানডের ভারতীয় স্কোয়াড


বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়াস আইয়া, মনিশ পান্ডে, রিশাভ পান্ত, রবিন্দ্র জাদেজা, কুলদ্বীপ যাদভ, ইয়ুজভেন্দ্র চাহাল, কেদার যাদভ, মোহাম্মদ শামি, ভুবনেশ্বর কুমার, খলিল আহমেদ এবং নভদ্বীপ সাইনি।

মন্তব্য লিখুন :