৩ ম্যাচে ২১, সমালোচনার মুখে তামিম

বিশ্বকাপের পর শ্রীলঙ্কা সিরিজের ব্যর্থ টাইগারদের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। যা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে তুমুল সমালোচনা।

এবারের বিশ্বকাপে বাংলাদেশ সবচেয়ে বেশি আশায় বুক বেঁধেছিল তামিমকে নিয়ে। প্রত্যাশা ছিল দলের সেমিফাইনাল খেলার স্বপ্নে সবচেয়ে বড় ভূমিকার রাখবেন তামিম। শুধু দেশের দর্শকরাই নয় তামিম দারুণ কিছু করে দেখাবেন এমন প্রত্যাশা ছিল ক্রিকেট বোদ্ধাদের। অনেকেই তাকে সেরা রান সংগ্রাহকদের তালিকায় রেখেছিলেন।

তবে পারফর্মে সবাইকে হতাশ করেন তামিম। বিশ্বকাপে ৮ ম্যাচে করেছেন মাত্র ২৬৬ রান। তার স্ট্রাইকরেট ছিল শুধু মোস্তাফিজের উপরে। তবে বিশ্বকাপ শেষে দেশে ফিরে তামিম বলেন, সামনের সিরিজেই তিনি স্বরূপে ফিরবেন। কিন্তু কোথায় কী এবার তো আরও ব্যর্থ।

সিরিজের প্রথম ম্যাচে ৫ বলে করেছেন ০ রান। পরের ম্যাচে ৩১ বল থেকে করেছেন ১৯ রান। আর তৃতীয় ম্যাচে ৫ বলে ২ রান। সব মিলিয়ে ৩ ম্যাচে তার রান ২১। মানে সর্বশেষ ১১ ম্যাচে তামিমের রান ২৮৭। দলের মূল ব্যাটসম্যানের এমন পারফর্ম সত্যিই অবাক করার মতো।

এই সিরিজে তামিমের গড় ৭। তার চেয়ে বড় কথা হচ্ছে তার আউটগুলো বড়াই দৃষ্টিকটূ। প্রথম ম্যাচে মালিঙ্গার ইংর্কারে আউট হলেও পরের ম্যাচে কোনো মুভমেন্ট ছাড়াই বল খেলতে গিয়ে বোল্ড। তৃতীয় ম্যাচেও জায়গায় দাঁড়িয়ে খেলতে গিয়ে দিয়ে দেন ক্যাচ।

তামিমের আজকের আউটের পরই সমালোচনা শুরু হয়েছে জোরেশোরে। অনেকেই বলছেন তামিমেরেউত্তর সূরি খুঁজতে। এখন দেখা যাক বোর্ড কী করে। এমন পারফর্ম হলে বোর্ডও নিশ্চয়ই বিষয়টি নিয়ে ভাবতে বসবে। তবে সমস্যা হচ্ছে টাইগারদের অন্য ওপেনারদের অবস্থা তার চেয়েও খারাপ।

মন্তব্য লিখুন :