সাকিব ইস্যুতে যা বললেন মাহমুদউল্লাহ

মাঠ ও মাঠের বাইরে সময়টা ভালো যাচ্ছিল না মাহমুদউল্লাহ রিয়াদের। বিশ্বকাপে নিজেকে মেলে ধরতে পারেননি সেভাবে। শ্রীলঙ্কা সফরে তো পুরো ফ্লপ। এর মধ্যে লঙ্কানদের বিপক্ষে সিরিজ চলাকালেই কিছু নেতিবাচক খবর প্রকাশ হয় এই অলরাউন্ডারকে নিয়ে। সাকিব আল হাসানের সঙ্গে মনোমালিন্য ও ড্রেসিং রুমে সতীর্থদের সঙ্গে বাজে ব্যবহারের মতো ঘটনার কথা প্রকাশ্যে আসে।

তবে এই অভিযোগগুলো নিয়ে মাহমুদউল্লাহর কোনো বক্তব্য মিলছিল না। আসলে বিশ্বকাপের আগে থেকেই তিনি এড়িয়ে চলছিলেন সংবাদমাধ্যমকে। অবশেষে রবিবার মিরপুরে অনুশীলনের ফাঁকে সাংবাদিকদের মুখোমুখি হলেন। কথা বললেন সেই বিতর্ক নিয়ে।

সাকিব আল হাসানের সঙ্গে মনোমালিন্যর বা ড্রেসিংরুমের যে ঘটনা ওঠে এসেছে প্রচারমাধ্যমে তা ঠিক নয় বলে দাবি মাহমুদউল্লাহর। এই অলরাউন্ডার বললেন সব ভুল ভাবে সামনে এসেছে, আমার মনে হয় এই ধরনের জিনিস নিয়ে কথা না বলাই ভালো। এ নিয়ে আমি কোনো মন্তব্য করতে চাই না। কিছু কিছু জিনিস যেভাবে উপস্থাপন করা হয়েছে সেটা আসলে হয়নি। আমার মনে হয় না কোনো টিমমেটের সাথে আমার কোনো গন্ডগোল বা কিছু আছে। আমরা এখনো সবাই ভালো বন্ধু।

বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে মাহমুদউল্লাহর ধীর ব্যাটিং নিয়ে সাকিব আল হাসান সেই ক্ষুব্ধ ছিলেন বলে খবর প্রকাশ হয়। এমনকি মাহমুদউল্লাহকে দল থেকে বাদ দিতে অধিনায়ক মাশরাফীকে অনুরোধ করেন সাকিব, এখন খবরও সামনে আসে। ইংল্যান্ডের বিপক্ষে ওই ম্যাচের পর ড্রেসিং রুমে সতীর্থদের সমর্থনও হারান মাহমুদউল্লাহ। পরে অস্ট্রেলিয়ার বিপক্ষে ফিফটি করে ফেরার পর সতীর্থদের সঙ্গে বাজে ব্যবহার করেন। এই সব অভিযোগও ছিল তার নামে।

মাহমুদউল্লাহ বললেন, আপনারা চাইলে ড্রেসিংরুমে আসতে পারেন। আমরা কীভাবে কথা বলি, একজনের সাথে কতটা মজা করি, ছোট হোক বড় হোক, নিজেরা কীভাবে সময় কাটাই। সেটা আপনারা নিজেরা এসে দেখতে পারেন।

আমি শুধু এতটুকুই বলি, আমার তরফ থেকে শতভাগ দিয়ে যাচ্ছি। যেন সবার সাথে ভালোভাবে থাকতে পারি, দলের জন্য অবদান রাখতে পারি। সব সময় এই কথাটা বলে যাচ্ছি। আজও এই কথাটাই বলছি। আশা করি ভবিষ্যতেও সবকিছু ঠিক থাকলে এই কথাই বলব।

মিডিয়াকে এড়িয়ে চলছিলেন কেন সে নিয়েও বললেন ৩৩ বছর বয়সী, আমি মিডিয়ার বাইরে ছিলাম না। আমি ঠিক মুহূর্তের জন্য অপেক্ষায় ছিলাম, যেন ভালো কিছু করে আপনাদের সামনে আসতে পারি। এটার জন্য অপেক্ষা করছিলাম।

শ্রীলঙ্কা সিরিজ ভালো না গেলেও বিশ্বকাপ অত বেশি খারাপ যায়নি বলে দাবি মাহমুদউল্লাহর, গত সিরিজটা ভালো যায়নি। তবে বিশ্বকাপে খারাপ করিনি, আশা করি সামনে ভালো করতে পারব।

মন্তব্য লিখুন :