ডি মারিয়ার অন্যরকম এক রেকর্ড

নেইমার-কাভানি-এমবাপ্পেকে ছাড়াই রিয়াল মাদ্রিদের মুখোমুখি হয়েছিল পিএসজি। তবে নিজেদের মাঠে ডি মারিয়া আর থমাস মুনিয়েরের দুর্দান্ত জুটিতে রিয়ালকে বলতে গেলে বিধ্বস্ত করেছে ফরাসি চ্যাম্পিয়নরা।

বুধবার ‘এ’ গ্রুপের ম্যাচে রিয়াল মাদ্রিদের জালে দুইবার বল জড়িয়ে চ্যাম্পিয়ন্স লিগে অনন্য কীর্তি গড়লেন পিএসজির প্লে মেকার ডি মারিযা। কেবল তৃতীয় খেলোয়াড় হিসেবে টুর্নামেন্টের ইতিহাসে বার্সা ও রিয়ালের বিপক্ষে জোড়া গোল করলেন তিনি।

ম্যাচের ১৪ মিনিটে ইদ্রিসা গুয়ের পাসে কাছের পোস্ট থেকে ফরাসি চ্যাম্পিয়নদের এগিয়ে দেন দি মারিয়া। বক্সের প্রান্ত থেকে ৩৩ মিনিটে দুর্দান্ত শটে দ্বিতীয় গোল করেন তিনি। অন্য গোলটি করেন থমাস মুনিয়ের।

শুধু সাবেক পোর্তো, স্পোর্তিং সিপি ও গ্যালাতাসারাই ফরোয়ার্ড মারিও জারদেল এবং এসি মিলান লিজেন্ড আন্দ্রি শেভচেঙ্কো চ্যাম্পিয়নস লিগ ইতিহাসে বার্সা ও রিয়ালের বিপক্ষে জোড়া গোল করেছিলেন। এবার তাদের সঙ্গী হলেন ডি মারিয়া।

এর আগে ২০১৬-১৭ চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে বার্সেলোনার বিপক্ষে জোড়া গোল করেন ডি মারিয়া। ঘরের মাঠে ওই ম্যাচ পিএসজি জেতে ৪-০ গোলে। এবার রিয়ালকেও ভোগালেন তিনি।

মন্তব্য লিখুন :