গোল মিসের মহড়া দিলেন নেইমার-কুতিনহো, ধরা ব্রাজিল

ব্রাজিলের জার্সিতে শততম ম্যাচ খেলতে নেমে খালি হাতে ফিরেছেন নেইমার জুনিয়র। তিতের দল ১-১ গোলে ড্র করেছে সেনেগালের সাথে।

সিঙ্গাপুর জাতীয় স্টেডিয়ামে প্রীতি ম্যাচে মুখোমুখি হয় ব্রাজিল ও সেনেগাল। ম্যাচের মাত্র নবম মিনিটেই এগিয়ে গিয়েছিল ব্রাজিল। গ্যাব্রিয়েল জেসুসের দারুণ এক থ্রো বলের নিয়ন্ত্রণ নিয়ে লক্ষ্যভেদ করেন ফিরমিনো।

২৪তম মিনিটে দারুণ আক্রমণ শানিয়েছিলেন নেইমার। কিন্তু সেনেগালিজ ডিফেন্সে বাধা পেয়ে ফিরতে হয় তাকে। শততম ম্যাচে গোল পেতে মরিয়া নেইমার পরেও বেশ কয়েকটি দারুণ সুযোগ তৈরি করেছিলেন।

২৬তম মিনিটে সমতা ফেরানোর সুযোগ পেয়েছিলেন সেনেগালিজ ফরোয়ার্ড সাদিও মানে। কিন্তু লিভারপুল তারকার শক্তিশালী শট ঠেকিয়ে দেন এদারসন। ৪৪তম মিনিটে পেনাল্টি পেয়ে যায় সেনেগাল। মানেকে নিজেদের রক্ষণে ফাউল করেছিলেন পিএসজি ডিফেন্ডার মার্কিনিয়োস। পেনাল্টি থেকে গোল করে সমতা ফেরান সেনেগালের ব্রিস্টল সিটি স্ট্রাইকার ফামাহা দিদিউয়ে।

গোল হজম করে গা ঝাড়া দেয় ব্রাজিল। একের পর এক আক্রমণে ওঠে আসেন নেইমার-কুতিনহোরা। ৪৮তম মিনিটে নেইমারের বানিয়ে দেওয়া বল বারের ওপর দিয়ে পাঠিয়ে দেন কুতিনহো। ৪ মিনিট পর একদম সহজ সুযোগ পেয়েও পোস্টের বাইরে শট নেন স্ট্রাইকার জেসুস। ৮৬তম মিনিটে মানের শট পোষ্টে লেগে ফিরে আসে। এসব মিসের গল্প শেষে ড্র নিয়েই মাঠ ছাড়ে দুই দল।

মন্তব্য লিখুন :