যে কারণে বার্সেলোনা ছাড়তে চেয়েছিলেন মেসি

বার্সেলোনা ও লিওনেল মেসি একে অপরের সমার্থক। মাত্র ৮ বছর বয়স থেকে এ দলটির সাথে আছেন মেসি। আর্জেন্টাইন তারকার বয়স এখন ৩২। সে হিসেবে প্রায় ২৪ বছরের সম্পর্ক।

মেসি জানিয়েছেন তিনি বার্সাতেই নিজের ক্যারিয়ার শেষ করতে চান। এরপর তিনি চলে যাবেন নিজের শৈশবের ক্লাবে। সেখানেই কাটাবেন অন্তিম বছরগুলো।

তবে বেশ কয়েকবারই গুঞ্জন উঠে বার্সেলোনা ছাড়ছেন মেসি। গুঞ্জন সবচেয়ে বেশি প্রকট হয়েছিল ২০১৩ সালের দিকে। এবার সে বিষয়টি নিয়েই মুখ খুললেন মেসি।

বার্সেলোনা ভিত্তিক একটি রেডিওকে দেওয়া সাক্ষাৎকারে বুধবার কঠিন সেই সময়ের কথা তুলে ধরেন আর্জেন্টাইন তারকা। তিনি বলেন, সত্যি বলতে, সেই সময় আমি চলে যাওয়ার কথা ভেবেছিলাম। তবে সেটা যে ক্লাবের কারণে নয় তাও স্পষ্ট করেন রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার।

তিনি বলেন, বার্সোলোনার কারণে না, আসলে আমি স্পেন ত্যাগ করতে চেয়েছিলাম। আমাকে খুব খারাপভাবে ট্রিট করা হয়েছিল এবং এখানে আমি আর থাকতে চাইছিলাম না। অনেক ক্লাবের জন্য আমার দরজা খোলা ছিল। কিন্তু আমি কোনো আনুষ্ঠানিক প্রস্তাব পাইনি, কারণ সবাই জানতো আমি এখানেই থাকতে চাই। পরিস্থিতিটা বার্সার প্রতি আমার অনুভূতিকেও ছাড়িয়ে গিয়েছিল।

সেই সময় স্পেন গভীর অর্থনৈতিক সঙ্কটের মধ্য দিয়ে যাচ্ছিল। যে কারণে কর ফাঁকিবাজদের প্রতি কঠোর হচ্ছিল স্পেন সরকার। তাকে শাস্তি দিয়ে কর কর্তৃপক্ষ উদাহরণ দাঁড় করাতে চাইছিল বলে মনে করেন মেসি।

তিনি জানিয়েছেন ওই সময় যদি কোনো ক্লাব সত্যিকার অর্থেই তাকে প্রেস্তাব দিতেন তাহলে তিনি ক্লাব ছেড়ে দিতেন।

মন্তব্য লিখুন :