তাই বলে ১৪ গোল!

এশিয়ান অঞ্চলে চলছে ফিফা বিশ্বকাপের বাছাই পর্বের দ্বিতীয় রাউন্ডের খেলা। আজ মাঠে গড়িয়েছে বেশ কয়েকটি ম্যাচ। যেখানে বাংলাদেশও ছিল। কাতারের বিপক্ষে ঘরের মাঠে বাংলাদেশ হেরেছে ২-০ গোলে।

তবে বিশ্বকাপের এশিয়ান কোয়ালিফাইং রাউন্ডে বিস্ময়কর ঘটনা ঘটিয়েছে ইরান। আজ ঘরের মাঠে তারা গুনে গুনে কম্বোডিয়ার জালে বল জড়িয়েছে ১৪ বার।

ফিফা র‍্যাংকিংয়েও দু’দলের ব্যবধান আকাশ-পাতাল। ইরান রয়েছে ২৩ নম্বরে। এশিয়ান দেশগুলোর মধ্যে শীর্ষে। অন্যদিকে কম্বোডিয়া রয়েছে ১৬৯ নম্বরে।

র‍্যাংকিংয়ের এই ব্যবধানই খেলার মাঠে ফুটিয়ে তুলেছে ইরানিরা। তেহরানের আজাদী স্টেডিয়ামে অতিথিদের গোল বন্যায় আতিথেয়তা দিয়েছে স্বাগতিকরা।

হ্যাটট্রিক করেছেন দু’জন। এর মধ্যে একজন করেছেন ৪ গোল। ম্যাচের ৫ মিনিটেই গোলের সূচনা করেন আহমা নুরুল্লাহি। ১১ মিনিটে নিজের প্রথম এবং দলের দ্বিতীয় গোল করেন সরদার আজমাউন। ১৮ মিনিটে তৃতীয় গোল করেন হোসেইন কানানিজানদেগান। ২২ মিনিটে চতুর্থ গোল করেন মেহদি তারেমি।

৩৫ মিনিটে দলের ৫ম এবং নিজের দ্বিতীয় গোল করেন সরদার আজমাউন। ৪০ মিনিটে নিজের প্রথম এবং দলের ৬ষ্ঠ গোল করেন করিম আনসারিফার্ড। ৪৪ মিনিটে হ্যাটট্রিক পূরণ করে দলের ৭ম গোল করেন সরদার আজমাউন।

ম্যাচের ৪৮ মিনিটে দলের ৮ম এবং নিজের দ্বিতীয় গোল করেন করিম আনসারিফার্ড। ৫৪ মিনিটে নিজের দ্বিতীয় এবং দলের ৯ম গোল করেন মেহদি তারেমি। ৬০ মিনিটে দলের ১০ম এবং নিজের হ্যাটট্রিক পূরণ করেন করিম আনসারিফার্ড।

৬৫ মিনিটে নিজের প্রথম এবং দলের ১১তম গোল করেন মোহাম্মদ মোহেবি। ৬৭ মিনিটে নিজের দ্বিতীয় এবং দলের ১২তম গোল করেন মোহেবি। ৮৮ মিনিটে নিজের চতুর্থ এবং দলের ১৩তম গোল করেন করিম আনসারিফার্ড। সর্বশেষ ম্যাচের ৮৫তম মিনিটে দলের হয়ে ১৪তম গোল করেন মেহেরদাদ মোহাম্মদি।

৮-০ গোলে শ্রীলঙ্কাকে হারিয়েছে দক্ষিণ কোরিয়া। গুয়ামের জালে ৭ বার বল জড়িয়েছে চীন। ইয়েমেনকে ৫-০ গোলে হারিয়েছে উজবেকিস্তান। মালদ্বীপকে ২-১ গোলে হারিয়েছে সিরিয়া। আফগানিস্তানকে ২-০ গোলে হারিয়েছে ওমান।

মন্তব্য লিখুন :