রোমাঞ্চর জয়ে ফাইনালে সাকিবের বার্বাডোজ

দ্বিতীয় কোয়ালিফায়ারে ত্রিনবাগো নাইট রাইডার্সকে হারিয়ে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের ফাইনালে উঠেছে সাকিব আল হাসানের বার্বাডোজ ট্রাইডেন্টস।

ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে শুক্রবার বাংলাদেশ সকালে ফাইনালে ওঠার লড়াইয়ে ১২ রানের জয় পায় বার্বাডোজ। দলটির করা ১৬০ রানের জবাবে তিন বল বাকি থাকতে ১৪৮ রানে গুঁড়িয়ে যায় এলিমিনেটরে সেন্ট কিটস অ্যান্ড নেভিসকে হারিয়ে কোয়ালিফায়ারে ওঠা ত্রিনবাগো।

লঙ্কান ব্যাটসম্যান সিক্কুস প্রসন্নর ব্যাটে শেষ ওভার পর্যন্তই জয়ের সম্ভাবনা ধরে রেখেছিল ত্রিনবাগো। জয়ের জন্য শেষ ছয় বলে দরকার ছিল ১৪ রান। প্রতিপক্ষকে সেটা করতে দিলেন না বার্বাডোজের পার্টটাইম পেসার রেমন রেইফার। শেষ ওভারের প্রথম বলেই উইকেট ছাড়া করেন ২৭ বলে ৫১ রান করা প্রসন্নকে। তাতেই শেষ হয়ে যায় ত্রিনবাগোর স্বপ্ন। তৃতীয় বলে খারি পিয়েরেকে আউট করার মধ্য দিয়ে প্রতিপক্ষের ইনিংসে দাঁড়ি টানেন রেইফার।

ত্রিনবাগোর হয়ে প্রসন্ন ছাড়া নামের প্রতি তেমন সুবিচার করতে পারেননি অন্যদের কেউই। সুনীল নারিন ১৭, দিনেশ রামদিন ২১ ও অধিনায়ক কিরন পোলার্ড ২৩ রান করেন।

বার্বাডোজের বোলারদের মধ্যে রেইফার নয় বল করে ১৩ রান দিয়ে ২ উইকেট নেন। দুটি করে উইকেট নেন অ্যাশলে নার্স, হেইডেন ওয়ালশ ও হ্যারি গার্নি। দুই ওভারে ২৭ রান দিয়ে কোনো উইকেট পাননি বাংলাদেশের সাকিব।

এর আগে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬০ রান করে বার্বাডোজ। সর্বোচ্চ ৩৫ রান করেন ওপেনার জনসন চার্লস। অপরাজিত ২৪ রান করে করেন রেইফার ও অ্যাশলে নার্স। ২৩ রান করেন শাই হোপ। ১২ বলে ১৮ রানের ছোট একটি ঝড়ো ইনিংস খেলেন সাকিব।

আগামী রবিবার একই ভেন্যুতে সিপিএলের ফাইনালে গায়ানা অ্যামাজন ওরিয়র্সের মুখোমুখি হবে বার্বাডোজ।

মন্তব্য লিখুন :