রেকর্ড গড়ে রোমান-সিয়া জুটির বিদায়

টোকিও অলিম্পিকে প্রথমবারের মতো পদক জয়ের স্বপ্ন দেখেছিল বাংলাদেশ। বিশেষ করে মিশ্র দ্বৈতে রোমান সানা ও সিয়া সিদ্দিকীর উপর আশা ছিল অনেক। কিন্তু শেষ ষোলোতে উঠে পেরে ওঠেনি এ জুটি। দক্ষিণ কোরিয়ার কাছে হেরে বিদায় নিয়েছেন তারা। তবে নবম স্থানে থেকে আসর শেষ করেছে তারা।

এদিন রোমান-দিয়া জুটিকে ৬-০ ব্যবধানে হারায় কোরিয়ার দিওক-সান জুটি। ২৯টি দেশের সঙ্গে প্রতিযোগিতার পর নবম স্থানে থেকে আসর শেষ করেছেন এ জুটি। এটি আর্চারিতে বাংলাদেশের সর্বোচ্চ অবস্থান।

বাংলাদেশের আশাটা বেড়েছিল চলতি বছরের মে মাসে অনুষ্ঠিত ওয়ার্ল্ড স্টেজ-২'য়ে। সুইজারল্যান্ডে সেবার রুপা জিতেছিল রোমান-দিয়া জুটি। এর আগে ২০১৯ সালে নেদারল্যান্ডসে বিশ্ব আর্চারির রিকার্ভ ইভেন্টে রোমান জিতেছেন ব্রোঞ্জ। ছয়টি বিশ্বকাপে খেলা রোমান সানার বিশ্ব র‍্যাঙ্কিংয়ে অবস্থানও ভালো। আছেন ২৫তম অবস্থানে। রিকার্ভ ইভেন্টে আছেন দশম স্থানে।

তবে এখনও সব আশা শেষ হয়ে যায়নি বাংলাদেশের। মিশ্র ইভেন্ট থেকে বিদায় নিলেও রিকার্ভের একক ইভেন্টে খেলবেন রোমান ও দিয়া দুইজনই। প্রথম রাউন্ডে রোমানের প্রতিদ্বন্দ্বী গ্রেট ব্রিটেনের টম হল। আর বেলারুশের দিওমিনস্কায়া কারিনার মোকাবেলা করবেন দিয়া।