অবিশ্বাস্য গতিতে বিশ্বরেকর্ড রিজওয়ানের

টি-টোয়েন্টি ফরম্যাটে বিশ্বরেকর্ড গড়েছেন পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান। এখন তিনি অপেক্ষায় নিজেকে আরও উচ্চতায় নিয়ে যাওয়ার।

এ বছরের জানুয়ারি থেকে জুলাইয়ের শেষ দিন পর্যন্ত  ১৪ ইনিংস খেলেছেন রিজওয়ান। ১৪০+ স্ট্রাইকরেটে সংগ্রহ করেছেন ৭৫২ রান! এটি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এক বছরে সর্বোচ্চ রানের বিশ্বরেকর্ড।

এর আগে এই রেকর্ডটি ছিল আয়ারল্যান্ডের পল স্টারলিংয়ের দখলে। ২০১৯ সালে ২০ ইনিংসে ৮টি ফিফটিতে ৭৪৮ সংগ্রহ করেছিলেন স্টারলিং। টি-টোয়েন্টিতে এক বর্ষপঞ্জিতে এত রান ছিল না কারও।

কিন্তু শনিবার রাতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪৬ রানের ইনিংস খেলার পর মাত্র ১৪ ইনিংসেই স্টারলিংয়ের রেকর্ড নিজের করে নিয়েছেন রিজওয়ান।

১৪ ইনিংসে যথাক্রমে ১০৪*, ৫১, ৪২, ৭৪*, ০, ৭৩*, ০, ৮২*, ১৩, ৯১* ৬৩, ৩৭, ৭৬* ও ৪৬ রান করেছেন রিজওয়ান। তার ব্যাটিং গড়  ৯৪!

এদিকে, এ বছর আরও বেশ কয়েকটি টি-২০ ম্যাচ খেলবে পাকিস্তান। সাথে আছে বিশ্বকাপও। এখানে নিজের স্বাভাবিক খেলা খেলতে পারলে ১ হাজার রান তার জন্য কোনো ব্যাপার না। এমনটা হলে ক্রিকেট ইতিহাসে তিনি প্রথম খেলোয়াড় হবেন যে কিনা এক বছরের ১ হাজার রান পূর্ণ করেছেন।