দুই বিশ্বরেকর্ড সাকিবের

সাকিব আল হাসান কোনো সিরিজ খেলবেন আর কোনো রেকর্ড হবে না এটা সম্ভব নয়। এই অলরাউন্ডারের কাজই যেন রেকর্ড বুক তোলপাড় করা। অস্ট্রেলিয়া সিরিজও তার ব্যতিক্রম হয়নি। সিরিজের শেষ ম্যাচে সাকিব এমন দুই বিশ্বরেকর্ড গড়লেন যা এর আগে আর কেউ করতে পারেনি।

টি-২০তে অনেক আগেই ১ হাজার রান করেছিলেন সাকিব। তবে যা ছিল না সেটা হলো শতাধিক উইকেট। এই সিরিজ শুরুর আগে সাকিবের উইকেট ছিল ৯৫। টি-২০ তে শুধুমাত্র একজন বোলারই ১০০ উইকেটের মাইলফক স্পর্শ করেছেন। তিনি হলেন লাসিথ মালিঙ্গা।

প্রথম ৪ ম্যাচে ৩ উইকেট নেওয়া সাকিবের সামনে তাই আজ সুযোগ ছিল ১০০ উইকেট নেওয়ার। তার জন্য দরকার ছিল দুই উইকেট। নিজের প্রথম ওভারে এসেই ম্যাথু ওয়েডকে ফিরিয়ে সংখ্যাটা ৯৯ করেন সাকিব। পরের ওভারে এসে অ্যাস্টন টার্নারকে ফিরিয়ে পূর্ণ করেন শতক।

তাতেই একসাথে দুই ইতিহাস। প্রথম স্পিনার হিসেবে গড়েন ১০০ উইকেট নেওয়ার মাইলফলক। আর দ্বিতীয় যে রেকর্ডটি গড়েন তা হলো প্রথম অলরাউন্ডার হিসেবে ১ হাজার রান ও ১০০ উইকেট নেওয়ার মাইলফলক। যা কিনা তার আগে কেউ করতে পারেনি।

আজ ৩.৪ ওভারে ৯ রানে সাকিব নিয়েছেন ৪ উইকেট। ৮৪ ম্যাচে এখন তার উইকেট সংখ্যা ১০২ আর রান ১৭০৭। এখন তার সামনে সুযোগ এ রেকর্ডকে সবার নাগালের বাইরে নিয়ে যাওয়ার।