রেকর্ডে ‘দুর্বল’ দল লেখা থাকবে না: সাকিব

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ সামনে রেখে দল ঘোষণা করেছে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। টাইগাররা ১৯ সদস্যের শক্তিশালী স্কোয়াড ঘোষণা করলেও নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড ঘোষিত তাদের ১৫ সদস্যের দলে নেই জাতীয় দলের মূল তারাকারা। 


জানা গেছে, আইপিএলের জন্য বাংলাদেশ সফরে আসছেন না নিউজিল্যান্ডের তারকা ক্রিকেটাররা। শুধু বাংলাদেশ সফরই নয়, আইপিএলের কারণে পাকিস্তান সফরেও তারুণ্যনির্ভর দল পাঠাচ্ছে নিউজিল্যান্ড। 


কয়েকদিন আগে বিশ্বকাপ স্কোয়াডের সাত তারকাকে নিয়ে বাংলাদেশে এসেও ৪-১ এ সিরিজ হেরেছে অস্ট্রেলিয়া। আর নিউজিল্যান্ড তো প্রায় ১০ বছরে তিনবার ওয়ানডেতে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশের কাছে। সেখানে নিউজিল্যান্ডের এমন দল পাঠানো অনেকেই বাকা চোখে দেখছেন।


বাংলাদেশ সফরে নিউজিল্যান্ড বোর্ডের এমন দুর্বল দল পাঠানোর বিষয়ে সাকিব আল হাসান বলেন,  ‘হ্যাঁ, এটা একটু হতাশাজনক তো বটেই। কিন্তু আমাদের তো কিচ্ছু করার নেই। এটা ওদের বোর্ডের ব্যাপার, ওদের খেলোয়াড়দের ব্যাপার। আমরা জানি, আমরা নিউজিল্যান্ডের সঙ্গেই খেলতে যাচ্ছি। ওদের বিপক্ষে যতটা ভালো খেলা যায় খেলব। দিন শেষে খেলা হচ্ছে নিউজিল্যান্ডের সঙ্গে বাংলাদেশের। কোনো খেলোয়াড়ের সঙ্গে খেলোয়াড়ের খেলা হচ্ছে না। 


তিনি বলেন, রেকর্ডে এটা লেখা থাকবে না যে, আমরা নিউজিল্যান্ডের এমন একটা দলকে হারিয়েছি, যেখানে বিশ্বকাপের একজন খেলোয়াড়ও ছিল না। এখানে দলটাই গুরুত্বপূর্ণ, খেলোয়াড় নয়। তা ছাড়া নিউজিল্যান্ডের বিপক্ষে আমরা কখনও টি-টোয়েন্টি জিতিনি। এবার সুযোগটা কাজে লাগতে হবে আমাদের। বিষয়টি একটা বাড়তি অনুপ্রেরণাও তাই থাকবে।