মোস্তাফিজ যে কারণে ৩ ফরম্যাটের চুক্তিতে নেই

২৪ ক্রিকেটারকে রেখে কেন্দ্রীয় চুক্তি করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবার তিন ফরম্যাটের জন্য আলাদাভাবে চুক্তি করেছে বোর্ড। এই চুক্তিতে মাত্র পাঁচজন খেলোয়াড় আছেন যারা কিনা তিন ফরম্যাটেই খেলবেন। সবাইকে অবাক করেছে দেশসেরা মোস্তাফিজুর রহমান নেই তিন ফরম্যাটের চুক্তিতে। এ নিয়ে চলছে আলোচনা।


মোস্তাফিজ প্রসঙ্গে বৃহস্পতিবার বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান বলেছেন, ‘মোস্তাফিজ এখন টেস্ট খেলতে চাচ্ছে না। ও আমাদেরকে জানিয়েছে, যতদিন এই কোয়ারেন্টিন বা জৈব সুরক্ষা বলয় আছে, টেস্টে ওর জন্য মনোযোগ দেওয়া কঠিন।’


মোস্তাফিজের এমন সিদ্ধান্তকে ইতিবাচক ভাবে নিয়েছে বিসিবি, ‘বিষয়টা আমরা খুব ইতিবাচকভাবে নিয়েছি। যেহেতু সে খুবই গুরুত্বপূর্ণ খেলোয়াড় টি-টোয়েন্টি আর ওয়ানডের জন্য। আমাদের সঙ্গে আলাপ-আলোচনা করেই সে এমন সিদ্ধান্ত নিয়েছে।’


কে কে আছেন কেন্দ্রীয় চুক্তির তালিকায়


টেস্ট

মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তামিম ইকবাল, লিটন দাস, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মুমিনুল হক, নাজমুল হোসেন, আবু জায়েদ, সাদমান ইসলাম, সাইফ হাসান ও ইবাদত হোসেন।


ওয়ানডে


মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তামিম ইকবাল, লিটন দাস, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মাহমুদউল্লাহ, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, আফিফ হোসেন।


টি-টোয়েন্টি


মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, মাহমুদউল্লাহ, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, আফিফ হোসেন, সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম, মেহেদী হাসান, নুরুল হাসান, নাসুম আহমেদ, শামীম হোসেন।


তিন সংস্করণেই আছেন মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম এই পাঁচজন।