একসাথে ৩ সুখবর পেলেন সাকিব

টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে অলরাউন্ডারদের সিংহাসনটা ধরে রেখেছেন সাকিব আল হাসান। যদিও আফগানিস্তানের মোহাম্মদ নাবির সাথে তীব্র লড়াই চলবে তার। তবে এই লড়াইয়ের মধ্যে সাকিব পেয়েছেন সুখবর।


এবার বোলারদের র‌্যাঙ্কিংয়েও সেরা দশে ঢুকে গেছেন তিনি। আইসিসি প্রকাশিত সর্বশেষ র‌্যাঙ্কিংয়ে ৩ ধাপ এগিয়ে সাকিব জায়গা করে নিয়েছেন ৯ নম্বরে। মোস্তাফিজুর রহমান অবশ্য আগের দশ নম্বরেই আছেন।


কিউইদের বিপক্ষে ৩ ম্যাচে নিয়েছেন ৪ উইকেট। নয়ে থাকা সাকিবের রেটিং ৬২৮ আর মোস্তাফিজের ৬১৪। সাকিবের আগে ৮ নম্বরে রয়েছেন কিউই পেসার টিম সাউদি। তার পয়েন্ট ৬৩০। পরের দুই ম্যাচে ভালো করলে সাকিব চলে যাবেন আটে।


টি-টোয়েন্টিতে বোলারদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষে রয়েছেন প্রোটিয়া স্পিনার তাবরাইজ শামসি।  তার পয়েন্ট ৭৯২। ম্রীলঙ্কার ওয়াহিদু হাসারাঙ্গা আছেন দুইয়ে ও আফগানিস্তানের রাশিদ খান তিনে। শীর্ষ ১০ বোলারের মধ্যে পেসার শুধু সাউদি আর মোস্তাফিজ।


টি-টোয়েন্টির মতো টেস্টেও উল্লেখযোগ্য উন্নতি হয়েছে বিশ্বসেরা অলরাউন্ডারের। অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে এতদিন পাঁচে অবস্থান করছিলেন সাকিব। এবার ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে পেছনে ফেলে চারে উঠে গেছেন তিনি। সাকিবের রেটিং ৩৩৪ আর অশ্বিনের ৩৩১। শীর্ষে যথারীতি রয়েছেন জেসন হোল্ডার। দুইয়ে বেন স্টোকস।