ভুল না দেখে ভালোর দিকে তাকান: সাকিব

ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে হারিয়ে সিরিজ জিতেছে বাংলাদেশ। এর আগে জিম্বাবুয়ে সফরেও সিরিজ জিতেছিল টাইগাররা। তবে তিনটি সিরিজ জেতার পরও সমালোচনায় টাইগাররা্। এর কারণ ঘরের মাঠে ধীরগতির পিচ ও ব্যাটসম্যানদের ব্যর্থতা। কারণ ঘরের মাঠে দুই সিরিজে গড়ে ১২০ রানও করতে পারেনি বাংলাদেশ।


তাই কথা উঠেছে, ঘরের মাঠে এভাবে জিতে আসলে মিথ্যা আত্মবিশ্বাসের আশ্রয় নিচ্ছে বাংলাদেশ। বিশ্বকাপে আরব আমিয়াত ও ওমানের স্পোর্টিং উইকেটে এসব জয় থেকে আত্মবিশ্বাস ও অনুপ্রেরণা কোনো কাজে লাগবে না। তবে এসব কথায় কান দিতে নারাজ বাংলাদেশ দলের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।


রবিবার রাজধানীর একটি অভিজাত হোটেলে ডিবিএল সিরামিকসের সঙ্গে চুক্তি সাক্ষর অনুষ্ঠানে সাকিব বলেন, ভুল ধরলে যেকোনো কিছুতেই ধরা যায়। সো ভুলটা একটু কম দেখে, ভালোর দিকে যদি তাকান, তাহলে অনেক ভালো কিছু দেখতে পাবেন। আপনার দেখার দৃষ্টিটা আসলে কেমন সেটা বুঝতে হবে।


পরপর জেতা তিনটি টি-টোয়েন্টি সিরিজেই সমান তালে পারফরম্যান্স করেছে বাংলাদেশ দলের জুনিয়র ক্রিকেটাররা। তাদের পারফরম্যান্সের বিষয়ে মূল্যায়ন জানতে চাওয়া হলে সাকিব বলেন, ‘আমার কাছে মনে হয় সব ক্রিকেটার কম বেশি পারফরম্যান্স করছে এবং একটা টিম হিসেবে খেলতে পারছি। এটাই জেতার বড় কারণ।’