চাকরি হারাচ্ছেন শাস্ত্রী, কোচ হবেন শেবাগ-দ্রাবিড়!

মোটামুটি ঝড় বয়ে যাচ্ছে ভারত জাতীয় ক্রিকেট দলের ওপর দিয়ে। চারদিক থেকে শোনা যাচ্ছে নানা গুঞ্জন। কয়েকদিন ধরে ভারতীয় মিডিয়ার খবর টি-২০ বিশ্বকাপের পর রঙিন জার্সির অধিনায়কত্ব হারাবেন বিরাট কোহলি। বোর্ডের চাপে বিশ্বকাপ শেষেই তিনি ইস্তফা দেবেন। তার জায়গায় দায়িত্ব নেবেন রোহিত শর্মা।


এই গুঞ্জন যখন চারিদিকে তখন সামনে এলো আরেকটি খবর। ভারতের তিন কোচও নাকি চাকরি হারাতে চলেছেন। প্রধান কোচ রবী শাস্ত্রীর সাথে চাকরি যাচ্ছে বোলিং কোচ ভারত অরুণ এবং ফিল্ডিং কোচ শ্রিধর বিরাটেরও।


কোহলি ও শাস্ত্রীর সাথে রোহিতের বিবাদের গুঞ্জন নতুন কিছু নয়। অনেকদিন ধরেই তাদের মধ্যে কোল্ড ওয়্যার চলে আসছে। কোহলি যদি পদ ছাড়েন তাহলে দলের সর্বেসর্বা হবেন রোহিত। এমনটা হলে তিনি শাস্ত্রীকে চাইবেন না এটাই স্বাভাবিক।


কিছু সংবাদমাধ্যমের খবরে জানা যাচ্ছে, সাবেক অধিনায়ক ও কিংবদন্তি ব্যাটসম্যান রাহুল দ্রাবিড় হতে চলেছেন ভারতের নতুন অধিনায়ক। এছাড়া সাবেক ওপেনার ভিরেন্দর শেবাগের নামও উচ্চারিত হচ্ছে অনেকের মুখে। তবে শেবাগ নিজে এ বিষয়ে মুখ খুলতে রাজি হননি। যা আরও বাড়িয়েছে তার সম্ভাবনা।


বিসিসিআইয়ের সূত্র অনুযায়ী, আগামী ডিসেম্বরে ভারতীয় দলের দক্ষিণ আফ্রিকা সফর দিয়ে দায়িত্বগ্রহণ করবেন নতুন হেড কোচ ও তার সহকারীরা। যার মানে দাঁড়ায়, বিশ্বকাপের পরপরই ঘরের নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে নতুন কোচ পাবে না ভারত। এ সিরিজের জন্য শাস্ত্রীকে দায়িত্ব পালনে অনুরোধ করবে বিসিসিআই।