বার্সেলোনার দুর্দশা কাটছেই না

লিওনেল মেসি নেই, তাতে যে বার্সেলোনা খখর্বশক্তির দলেল পরিণত হয়েছে তা সবার জানা। বার্সেলোনা কোচও মেনে নিয়েছেন মেসি না থাকায় অন্য দলগুলো তাদের সমীহ করছে না। সেটার দেখা মিলেছে খেলার মাঠেও। আগে যেমন বার্সেলোনা আক্রমণ করতো আর অন্য্য দলগুলো ঠেকাত এখখন হয়েছে তার উল্টো। এখন প্রতিপক্ষের আক্রমণ ঠেকাতেই ব্যস্থ থাকে বার্সার ডিফেন্ডাররা।

গতরাতেও দেখা গেছে এই চিত্র। কাদিজের মাঠে গিয়ে রীতিমতো নাস্তানাবুদ হয়েছে কোম্যানের শিষ্যরা। গোটা ম্যাচে ৬৮ শতাংশ বল দখলে রাখার পরও তারা আক্রমণ করতে পেরেছে মাত্র ছয়টি। অন্যদিকে কাদিজ আক্রমণ করেছে তাদের দ্বিগুণ ১৩টি।

এবারের মৌৗসুমে এখনো জয় না পাওয়া দলটির সাথে ০-০ গোলে ড্র করেছে বার্সা। উল্টো ম্যাচের ৬৫ মিনিটের সময় আক্রমণ রুখতে গিয়ে লাল কার্ড দেখেছেন বার্সেলোনার ডি জং। গোটা ম্যাচে তারা লক্ষ্যে বল মারতে পেরেছে দুইটি।

এই ড্রতে পয়েন্ট টেবিলের ওপরে ওঠার স্বপ্ন শেষ হয়ে গেছে বার্সার। ৫ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে তারা এখন সাতে। আর ৬ ম্য্যাচে ১৬ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদ আছে এক নম্বরে। দুইয়ে থাকা অ্যাতলেটিকো মাদ্রিদের পয়েন্ট ১৪। সমান ম্যাচে রিয়াল সোসিয়াদেদের পয়েন্ট ১৩।