এক রাতেই রিয়াল-অ্যাতলেটিকোর হোঁচট

ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে হোঁচট খেলো রিয়াল মাদ্রিদ। লা লিগায় শনিবার রাতে তারা গোলশূন্য ড্র করেছে ভিয়ারিয়ালের সঙ্গে। তবে শীর্ষস্থান অক্ষুণ্ন রয়েছে কার্লো আনচেলত্তির দলের। এর কারণ পয়েন্ট টেবিলের দুইয়ে থাকা অ্যাতলেটিকো মাদ্রিদ এদিন হেরে গেছে আলাভেসের কাছে।

ম্যাচে বল দখলে কিছুটা পিছিয়ে থাকলেও আক্রমণে এগিয়ে ছিল রিয়াল। তবে আক্রমণগুলো ঠিক যুতসই ছিল না। ১৫টি শট নিয়েছেন বেনজেমা-ভিনিসিয়াসরা, যার মাত্র ২টি ছিল লক্ষ্যে। অন্যদিকে ৬ শটের ২টি লক্ষ্যে রাখতে পেরেছিল ভিয়ারিয়াল। গোলমুখ খুলতে পারেনি কেউই।

দ্বিতীয়ার্ধে সুযোগ মিস করে ভিয়ারিয়ালও। রিয়াল শেষ দিকে কিছুটা ভীতি ছড়িয়েছিল প্রতিপক্ষের রক্ষণে। কিন্তু ফিনিশিংয়ে ব্যর্থতায় জালের আর দেখা পায়নি।

আলাভেসের মাঠে গিয়ে অ্যাতলেটিকো একের পর এক আক্রমণ ঠিকই করেছে। তবে গোলমুখে বল মারতে পারেনি। গোটা ম্যাচে তারা একটি বলই গোলমুখে মারতে পেরেছে। একই অবস্থা আলাভেসেরও। তারাও গোলমুখে বল মেরেছে একটি। তবে সেটি লক্ষ্যভেদ করেছে। ম্যাচের চতুর্থ মিনিটে ভিক্টর লগারদিয়া ওই গোলেই জয় নিশ্চিত হয় আলাভেসের।

৭ ম্যাচে ৫ জয় ২ ড্রয়ে ১৭ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষেই আছে রিয়াল। দিনের আরেক ম্যাচে এস্পানিওলকে ২-০ গোলে হারিয়ে ১৪ পয়েন্ট নিয়ে দুই নম্বরে সেভিয়া। সমান ৭ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে তিন নম্বরে অ্যাটলেটিকো মাদ্রিদ। বার্সেলোনার অবস্থান আট নম্বরে।