জায়ান্ট বধের রাত

গতরাতটা একদমই বাজে কাটিয়েছে ইউরোপের ফুটবলের জায়ান্ট দলগুলো। তিন লিগের তিন দল দেখেছে হারের মুখ। শুরুটা হয়েছে পিএসজিকে দিয়ে। এরপর হেরেছে বায়ার্ন মিউনিখ ও রিয়াল মাদ্রিদ।


রবিবার রাতে স্টেড রেইমসের মাঠে গিয়ে রীতিমতো বিধ্বস্ত হয়েছে পিএসজি। একমাত্র বল দখলে রাখা ছাড়া কিছুই করতে পারেনি বিশ্বের সেরা আক্রমণভাগ নিয়ে খেলা পিএসজি। গোটা ম্যাচে একটি বলও তারা গোলমুখে মারতে পারেনি। যদিও ১৩টি আক্রমণ শানিয়েছে।


অন্যদিকে, মাত্র ৩২ শতাংশ বল দখলে রাখলেও গোটা ম্যাচে চারবার গোলকিপারের পরীক্ষা নিয়েছে স্টেড রেইমস। এরমধ্যে দুইবার তারা সফল। ম্যাচের ৪৫ মিনিটের সময় লাবোর্দে ও ৪৬ মিনিটের সময় গোল করেন টাইট। তারা মোট আক্রমণ করেছেন ১৪টি।


এদিকে, শুরুতে এগিয়ে গিয়েও নিজেদের মাঠে হেরে বসেছে বায়ার্ন। ২৯ মিনিটে লিওন গোরেতজেকার গোলে এগিয়ে যায় বায়ার্ন। ঠিক তিন মিনিট পরই ফ্রাঙ্কফুটকে সমতায় ফেরান হিনট্রেগার। এরপর ম্যাচের ৮৩তম মিনিটে সফরকারীদের এগিয়ে নেন কসটিক। শেষ ৭ মিনিটে তিনটি সুযোগ পেলেও বায়ার্ন আর গোলের দেখা পায়নি।


এদিকে, চ্যাম্পিয়ন্স লিগের হারের ক্ষত না শুকাতেই রিয়াল পরাজিত হয়েছে লা লিগাতেও। গতরাতে এস্পানিওলের বিরুদ্ধে তারা হেরেছে ২-১ গোলে। ম্যাচের ১৭ ও ৬০ মিনিটে দুই গোল করে এস্পানিওল। আর রিয়ালের হয়ে ৭১তম মিনিটে একটি গোল শোধ করেন বেনজেমা। একই রাতে আরেক শক্তিশালী দল সেভিয়া ১-০ গোলে পরাজিত হয়েছে গ্রানাডার কাছে।


অন্যদিকে, টটেনহ্যাম ২-১ গোলে হারিয়েছে অ্যাস্টন ভিলাকে। ম্যানচেস্টার সিটি ও লিভারপুল ২-২ গোলে ড্র করেছে। 


ইতালিয়ান তিন জায়ান্ট রোমা, এসি মিলান ও নাপোলি ঘাম ঝড়ানো জয় পেয়েছে।