ভোরে আর্জেন্টিনা-উরুগুয়ে মহারণ

প্যারাগুয়ের বিপক্ষে ড্র করা আর্জেন্টিনা বিশ্বকাপ নিশ্চিত করছে মুখোমুখি হচ্ছে উরুগুয়ের। সোমবার বাংলাদেশ সময় ভোর সাড়ে ৫টায় নিজেদের ঘরের মাঠে লিওনেল মেসিদের প্রতিপক্ষ উরুগুয়ে।


গত জুনে কোপা আমেরিকার গ্রুপপর্বের ম্যাচে উরুগুয়েকে ১-০ গোলে হারিয়েছিলো আর্জেন্টিনা। শেষ পাঁচ ম্যাচে উরুগুয়ের কাছে হারেনি তারা। সবশেষ ২০১৩ সালের অক্টোবরে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচেই আর্জেন্টিনার বিপক্ষে ৩-২ গোলে জিতেছিলো উরুগুয়ে। আট বছর পর ফের অক্টোবরেই পাঁচ ম্যাচের খরা কাটানোর লক্ষ্য দলটির।


সবমিলিয়ে দুই একে অপরের মুখোমুখি হয়েছে ১৯০টি ম্যাচে। যেখানে আর্জেন্টিনার জয় ৮৮টিতে আর ড্র হয়েছে ৪৫ ম্যাচ। বাকি ৫৭ ম্যাচে জয়ীর বেশে মাঠ ছেড়েছে উরুগুয়ে।


ম্যাচের আগেরদিন পর্যন্ত নিজেদের শুরুর একাদশ নির্ধারণ করতে পারেননি আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। বেশ কিছু জায়গায় প্রশ্ন রেখেই উরুগুয়ের বিপক্ষে সম্ভাব্য একাদশের কথা জানিয়েছে আর্জেন্টিনার খেলাধুলাভিত্তিক সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস। তবে এই ম্যাচের একাদশে ফিরছেন ফরোয়ার্ড লাউতারো মার্টিনেজ।


এছাড়া রক্ষণভাগেও রয়েছে বেশ কিছু সংশয়। গত ম্যাচে পেশির ইনজুরিতে ৬০ মিনিটের সময় মাঠ ছেড়ে যেতে হয়েছিলো মার্কোস আকুনাকে। তার বদলে নামানো হয় নিকোলাস তালিয়াফিকোকে। এবার উরুগুয়ে ম্যাচে তালিয়াফিকোকেই রাখা হবে শুরুর একাদশে। এর বাইরে গনজালো মন্টিয়েল বা নাহুয়েল মোলিনার মধ্যে যেকোনো একজন সুযোগ পাবেন মূল একাদশে।