মিশন ফাইনাল: পাকিস্তান এগিয়ে না অস্ট্রেলিয়া ?

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে নিউজিল্যান্ড উঠে গেছে আগেই। আজ রাতে অপর সেমিফাইনালে মুখোমুখি অস্ট্রেলিয়া ও পাকিস্তান। কিউইদের প্রতিপক্ষ হওয়ার লড়াইয়ে টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালে রাত ৮টায় মাঠে নামছে দুই দল।


অস্ট্রেলিয়ার চাইতে মনস্তাত্ত্বিকভাবে একটু এগিয়ে থেকেই দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে আজ ফাইনালের টিকিট কাটার লড়াইয়ে নামবে পাকিস্তান। কেন না মুখোমুখি দেখায় অস্ট্রেলিয়ার চাইতে বেশ ভালো ব্যবধানেই এগিয়ে রয়েছে পাক ক্রিকেট দল। তার চেয়ে বড় কথা এবারের বিশ্বকাপে একমাত্র দল পাকিস্তান যারা এখনো কোনো ম্যাচ হারেনি। সবার আগে সেমিও নিশ্চিত হয় তাদের।


অন্যদিকে, অস্ট্রেলিয়া বেশ অস্বস্তিতেই আছে। চার ম্যাচ জিতলেও রানরেটের ব্যবধানে উঠেছে সেমিতে। তাদের জন্য সবচেয়ে খারাপ খবর হলো ম্যাক্সওয়েল ও অ্যারন ফিঞ্চ নেই ফর্মে। বলতে গেলে অস্ট্রেলিয়াকে একাই টেনে এনেছেন ডেভিড ওয়ার্নার।


টি-টোয়েন্টি ফরম্যাটে মুখোমুখি ২৩ দেখায় অস্ট্রেলিয়ার জয় যেখানে ৯ ম্যাচে, সেখানে ১৩ জয় পাকিস্তানের। এ ছাড়াও গ্রুপের শীর্ষে থেকে সুপার টুয়েলভ পর্ব শেষ করায় বাড়তি আত্মবিশ্বাসী পাকিস্তানি শিবির।


তবে অস্ট্রেলিয়াও ছেড়ে কথা বলবে না। দলটির ক্রিকেটাররা সবাই বড় মঞ্চের খেলোয়াড়। কঠিন এবং চাপের মুহূর্তে নিজেদের সেরাটা দিতে জুড়ি নেই ওয়ার্নার-স্টার্কদের। দুই দলের মধ্যে আজ যে তাই বেশ উপভোগ্য এক লড়াই হবে, তা আর না বললেও চলে।