ক্যাচ ছাড়ার দুঃখ বাংলাদেশে ঘোচাতে চান হাসান আলি

এবারের বিশ্বকাপে হট ফেবারিট ছিল পাকিস্তান। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে বিদায় নেয় পাকিস্তান। অস্ট্রেলিয়ার যখন ৯ বলে ২০ রানের দরকার তখন ওয়েডের ক্যাচ ছেড়ে দেন হাসান আলি। এরপর তিন ছক্কা হাঁকিয়ে ৬ বল থাকতেই ম্যাচ জেতান ওয়েড। 


ওই ম্যাচের পরই সমালোচনায় ভুগছেন হাসান আলী। তাকে নিয়ে হচ্ছে কটাক্ষ। ম্যাচ হারের জন্য সরাসরি দায়ী করা হচ্ছে তাকেই। দীর্ঘ সময় চুপ থাকার পর এবার নিজের এক টুইট বার্তায় দেশবাসীর কাছে ক্ষমা চেয়েছেন তিনি। বলেছেন, আমার চেয়ে বেশি কষ্ট আর কেউ পাচ্ছে না। আমার উপর বিশ্বাস রাখুন।


হাসান আলি টুইটে বলেছেন, আমি জানি আমার পারফরম্যান্সের কারণে আপনারা কষ্ট পেয়েছেন। আমি আপনাদের প্রত্যাশা পূরণ করতে পারিনি। কিন্তু বিশ্বাস করুন, আমার থেকে বেশি কষ্ট হয়তো আর অন্য কেউ পাচ্ছে না। আমার উপর থেকে আপনারা বিশ্বাস হারাবেন না। আগামী ম্যাচগুলোতে আমি আমার সেরাটাই দেবো।


দুঃসময়ে অবশ্য পাকিস্তানের সাবেক ও বর্তমান ক্রিকেটারদের পাশে পাচ্ছেন হাসান আলি। এই ডানহাতি পেসারের টুইট শেয়ার করে সতীর্থ ফখর জামান লিখেছেন, বন্ধু, তুমি একজন চ্যাম্পিয়ন। তোমার মতো পরিশ্রম, জেদ ও দৃঢ়তা দেখাতে পারে এমন ক্রিকেটার খুব বেশি নেই এই পৃথিবীতে। মাথা উঁচু রাখো। তোমাকে নিয়ে আমরা সবাই গর্বিত।


এদিকে বিশ্বকাপের পরেই বাংলাদেশে এসেছে পাকিস্তান দল। মাহমুদউল্লাহদের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ও দুইটি টেস্ট সিরিজ খেলবে বাবর আজমের দল। ক্যাচ ছাড়ার দুঃখ ঘোচাতে বাংলাদেশের বিপক্ষে জ্বলে উঠতে চান হাসান আলি।