বিশ্বকাপের সেরা একাদশ ঘোষণা

বিশ্বকাপের পারফর্ম বিবেচনায় আইসিসি তাদের সেরা একাদশ প্রকাশ করেছে। তাদের একাদশে ভারত ও বাংলাদেশের কোনো খেলোয়াড় জায়গা পায়নি। সর্বোচ্চ তিনজন আছেন অস্ট্রেলিয়া থেকে। দুইজন করে আছেন দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা ও ইংল্যান্ড থেকে।


এবারের বিশ্বকাপে সেরা ওপেনিং জুটি ছিল পাকিস্তানের রিজওয়ান ও বাবর আজমের। বাবর এবারের বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক ও রিজওয়ান তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। তবে আইসিসি তাদের কাউকেই ওপেনিংয়ে রাখেনি। এখানে রাখা হয়েছে অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার ও ইংল্যান্ডের জস হ্যাজলউডকে। 


পাকিস্তানের একমাত্র প্রতিনিধি বাবর আজমকে রাখা হয়েছে ওয়ান ডাউনে। তাকে করা হয়েছে এ দলের অধিনায়কও। চারে জায়গা পেয়েছেন শ্রীলঙ্কান ব্যাটার চারিথ আসালাঙ্কা। এবারের বিশ্বকাপে শ্রীলঙ্কার সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন তিনি।


পাঁচে জায়গা হয়েছে দক্ষিণ আপ্রিকার একমাত্র সফল ব্যাটার এইডেন মার্করামকে। ৫ ম্যাচে তার রান ছিল দুই শতাধিক। স্পিন অলরাউন্ডার হিসেবে ইংল্যান্ডের মঈন আলীর সাথে জায়গা পেয়েছেন শ্রীলঙ্কার ওয়ানিদু হাসারাঙ্গা। তিনি এবারের বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট শিকারিও।


এবারের বিশ্বকাপের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি অজি স্পিনার অ্যাডাম জাম্পা একমাত্র স্পেশালিস্ট স্পিনার।


পেসার হিসেবে আছেন অস্ট্রেলিয়ার জস হ্যাজলউড, নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট ও দক্ষিণ আফ্রিকার এনরিখ নোকিয়া। তবে এই দলে জায়গা হয়নি শাহীন আফ্রিদি ও বুমরাহর মতো দারুণ পারফর্ম করা বোলারদের।