আফিফকে বল মারার শাস্তি পেলেন আফ্রিদি

বাংলাদেশের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে আফিফ হোসেনকে বল ছুঁড়ে মারায় পাকিস্তানের বাঁহাতি পেসার শাহিন আফ্রিদিকে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা ও একটি ডিমেরিট পয়েন্ট দিয়েছে আইসিসি।

রবিবার নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে এক সংবাদ বিজ্ঞপ্তিতে শাস্তির বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

শাহিনের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ আনেন মাঠের দুই আম্পায়ার গাজী সোহেল ও সোহেল তানভীর, তৃতীয় আম্পায়ার মাসুদুর রহমান এবং চতুর্থ অফিসিয়াল শরফুদ্দৌলা ইবনে শহিদ। পরে শাস্তি অনুমোদন করেন আইসিসির আন্তর্জাতিক প্যানেলের ম্যাচ রেফারি নিয়ামুর রশিদ। শাহিন অপরাধ স্বীকার করায় আনুষ্ঠানিক কোনো শুনানির প্রয়োজন পড়েনি।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে মাত্রই উইকেটে নেমেছিলেন বাঁহাতি আফিফ। বোলিংয়ে ছিলেন সময়ের অন্যতম সেরা বোলার শাহিন। মুখোমুখি হওয়া প্রথম বলেই দারুণ এক ছক্কা হাঁকান আফিফ। পরের ডেলিভারি ডিফেন্স করে ক্রিজের ভেতরেই ছিলেন তিনি।  কিন্তু বল ধরে আচমকা জোরালো থ্রো করেন শাহিন। পায়ে বল লাগলে আফিফ মাটিতে লুটিয়ে পড়ে ব্যথায় কুঁকড়ে যান। তবে শঙ্কা উড়িয়ে প্রাথমিক শুশ্রূষা নিয়ে ব্যাটিং চালিয়ে যান তিনি।