নিউজিল্যান্ড সফর: চমক দিয়ে বাংলাদেশ দল ঘোষণা

নিউজিল্যান্ডের সফরে দুই ম্যাচ টেস্ট সিরিজকে ঘিরে ১৮ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ দলে বেশকিছু চমক দেখা গেছে।


ইনজুরি কাটিয়ে এই দলে ফিরেছেন এখন অবধি একটি টেস্ট খেলা বাঁহাতি পেসার শরিফুল ইসলাম। চমক হয়ে এসেছে টি-টোয়েন্টি স্পেশালিস্ট নাঈম শেখের নাম। পাকিস্তানের বিপক্ষে স্কোয়াডে নাম থাকার পর নিউজিল্যান্ড সফরের দলেও আছেন তিনি।


তবে পাকিস্তানের বিপক্ষে চলমান মিরপুর টেস্টের দল থেকে বাদ পড়েছেন অফ স্পিনার নাঈম হাসান ও পেস বোলার রেজাউর রহমান রাজা। সাইফ হাসান টাইফয়েডের কারণে মিরপুর টেস্টের স্কোয়াড থেকে ছিটকে পড়ার পর নিউজিল্যান্ড সফরেও বাদ পড়লেন।


আগামী ৯ ডিসেম্বর নিউজিল্যান্ড সফরের উদ্দেশ্যে বাংলাদেশ রওনা দেবে। ১ জানুয়ারি থেকে তাউরাঙ্গায় সিরিজের প্রথম টেস্ট শুরু হবে। দ্বিতীয় টেস্ট শুরু ৯ জানুয়ারি থেকে ক্রাইস্টচার্চে। বাংলাদেশ সময় ভোর ৪টা থেকে দুটি টেস্টেরই খেলা শুরু হবে।


বাংলাদেশ টেস্ট দল: মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান, ইয়াসির আলী রাব্বি, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, আবু জায়েদ চৌধুরী রাহি, মাহমুদুল হাসান জয়, সৈয়দ খালেদ আহমেদ, শহীদুল ইসলাম, মোহাম্মদ নাঈম শেখ, শরিফুল ইসলাম।