আজ থেকে সারাদেশে সব ধরনের গণপরিবহন চলবে

Jagoran- From today, across the country, public transport , continue,
ad

জাগরণ ডেস্ক: আজ সোমবার (৬ আগস্ট) থেকে আবার সব ধরনের গণপরিবহন চলাচল করবে বলে জানিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ।

রবিবার (৫ আগস্ট) রাতে তিনি এই তথ্য নিশ্চিত করে বলেন, বিষয়টি নিয়ে পরিবহন মালিক সমিতির মিটিং হয়েছে। মিটিংয়ের সিদ্ধান্ত অনুযায়ী সারাদেশে দূরপাল্লার বাসসহ সব ধরনের যান চলাচল করবে।

খন্দকার এনায়েত উল্লাহ বলেন, নিরাপত্তার অভাবের কারণে মালিক-শ্রমিক উভয়ের সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতেই পরিবহন বন্ধ করে দেওয়া হয়। এখন পরিস্থিতির উন্নতি হওয়ায় আবার যানবাহন চলাচলের সিদ্ধান্ত নেয়া হয়েছে। সোমবার থেকে আবার যানবাহন চলাচল শুরু হবে।

গত ২৯ বাস চাপায় ঢাকার রমিজ উদ্দিন ক্যান্টনম্যান্ট কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যুর পর থেকে নিরাপদ সড়কের জন্য নয় দফা দাবিতে শিক্ষার্থীরা আন্দোলন করে আসছিল।

শিক্ষার্থীরা রাস্তায় নেমে আন্দোলনের পাশাপাশি বিভিন্ন পরিবহন ও চালকদের লাইসেন্স পরীক্ষা করে। এ সময় তাদের যান চলাচলে শৃঙ্খলা আনার কাজও করতে দেখা যায়।

শিক্ষার্থীদের এই আন্দোলনের মধ্যেই পরিবহন মালিক-শ্রমিকরা চলাকদের হয়রানি ও যানবাহন ভাঙচুরের অভিযোগ এনে ঢাকার অভ্যন্তরীণ রুটে ও দূরপাল্লার যান চলাচল বন্ধ করে দেয়। তারা বলে আসছিলেন, নিরাপদ বোধ করলেই কেবল তারা রাস্তায় যানবাহন নামাবেন।

গত শুক্রবার পর্যন্ত রাতে দূরপাল্লার গাড়ি চলাচল করছিল। তবে শনিবার থেকে সেই সার্ভিসও বন্ধ করে দেন তারা। এতে সারাদেশের সড়ক যোগাযোগ এক প্রকার বিচ্ছিন্ন হয়ে যায়।

ad