কোটবাড়ীতে শুরু ‘অপারেশন স্ট্রাইক আউট’: গ্যাস ও বিদ্যুৎ সংযোগ বন্ধ

comilla operatino strike out
ad

জাগরণ ডেস্ক: কুমিল্লার কোটবাড়িতে জঙ্গি আস্তানা তিন দিন ধরে ঘিরে রাখার পর ‘অপারেশন স্ট্রাইক আউট’ শুরু করেছে সোয়াট টিমের সদস্যরা। এরইমধ্যে জঙ্গি আস্তানা ও তার আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করার পাশাপাশি বন্ধ করা হয়েছে গ্যাস ও বিদ্যুতের সংযোগ।

শুক্রবার (৩১ মার্চ) বেলা সোয়া ১১টা থেকে অভিযান শুরু হয়েছে।

এর আগে সকাল ৮টার দিকে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) বিশেষ অস্ত্র ও কৌশল (সোয়াট) ইউনিট ও বোমা নিষ্ক্রিয়কারী দলের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছায়।

জঙ্গি আস্তানা থেকে আধা কিলোমিটার দূর পর্যন্ত সবার যাতায়াত বন্ধ করে দিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সবাইকে সতর্ক অবস্থানে থাকতে বলা হয়েছে। শুক্রবার সকাল থেকেই পুরো এলাকায় মাইকিং করেছে পুলিশ। মাইকিং করে ওই এলাকার বাসিন্দাদের বাড়ি থেকে বের না হতে পরামর্শ দেওয়া হয়েছে। এ ছাড়া কোটবাড়ী এলাকার সড়কে যান চলাচলও বন্ধ করে দেওয়া হয়েছে।

জঙ্গি আস্তানার তিন তলা ভবনের চারটি ইউনিটের কোনো একটিতে জঙ্গি রয়েছে বলে জানিয়েছেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ শাহ আবিদ হোসেন। আস্তানায় সুইসাইড-ভেস্ট, বোমা এবং গ্রেনেডও থাকতে পারে বলে আশঙ্কা প্রকাশও করেছেন তিনি।

কুমিল্লার পুলিশ সুপার (এসপি) শাহ মোহাম্মদ আবিদ হোসেন জানান, অভিযান শেষে সাংবাদিকদের ব্রিফ করবে আইনশৃঙ্খলা বাহিনী।

উল্লেখ্য, গত বুধবার (২৯ মার্চ) বিকাল থেকে কোটবাড়ীর নির্মাণাধীন তিনতলা ওই বাড়িটি ঘিরে রাখা হয়েছে। সিটি কর্পোরেশন নির্বাচনের কারণে বৃহস্পতিবার (৩০ মার্চ) সেখানে অভিযান চালানো না হলেও চট্টগ্রাম মহানগর পুলিশের সোয়াট ও বোম্ব ডিসপোজাল ইউনিটের ২৪ জনের একটি টিম সদস্য কুমিল্লায় অবস্থান নেয়। চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলামসহ পুলিশের কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত আছেন।

ad