খালেদাকে বাদ দিয়ে নির্বাচন হলে প্রতিহত করা হবে: মওদুদ

Moudud Ahmed
ad

জাগরণ ডেস্ক: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, সরকার যদি বিএনপি ও খালেদা জিয়াকে বাদ দিয়ে নির্বাচন করতে চায় তাহলে সেটি প্রতিহত করা হবে। খালেদা জিয়া ও বিএনপিকে বাদ দিয়ে কোনো নির্বাচন বাংলাদেশে হবে না।

শনিবার (১৪ জুলাই) জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে মওদুদ এসব কথা বলেন।

বিএনপির এই নেতা বলেন, এবার সরকারকে আগের মতো নির্বাচন করতে দেওয়া হবে না। আগামী জাতীয় সংসদ নির্বাচন হতে হবে বিএনপিসহ সব দলের অংশগ্রহণে। বিনা চ্যালেঞ্জে সরকারকে একতরফা নির্বাচন করতে দেওয়া হবে না।

মওদুদ বিএনপির নেতা-কর্মীদের প্রস্তুত থাকার আহ্বান জানিয়ে বলেন, এখন সময় খুব কম। আর মাত্র আড়াই মাস সময় আছে। এ অল্প সময়ের মাঝে আমাদের প্রস্তুতি নিতে হবে শারীরিক ও মানসিকভাবে। এবার ২০১৪ সালের মতো নির্বাচন হতে দেব না।

নির্বাচনের আগে খালেদা জিয়ার মুক্তি দাবি করে তিনি বলেন, সংসদ ভেঙে দিতে হবে, নিরপেক্ষ সরকার ব্যবস্থা ফিরিয়ে আনতে হবে, ম্যাজিস্ট্রেসি পাওয়ার দিয়ে সেনা মোতায়েন করতে হতে হবে। তা না হলে দেশে সুষ্ঠু নির্বাচন হবে না, গণতন্ত্রও ফিরে আসবে না। দেশ এখন যে অবস্থায় আছে তাতে একটি নিরপেক্ষ নির্বাচন জরুরি।

ad