খালেদার চিকিৎসা নিয়ে রাজনীতি হচ্ছে: কাদের

Obaydul kader
ad

জাগরণ ডেস্ক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বেগম জিয়া বিএসএমএমইউতে যেতে রাজি হননি তখন তাকে সিএমএইচের প্রস্তাব দেয়া হয়। সিএমএইচ এর চেয়ে ভালো চিকিৎসার গ্যারান্টি অন্য কোথাও নেই। তাতেও তিনি তার দল রাজি নন। সিএমএইচ যাদের পছন্দ না, নিশ্চয়ই তারা এ নিয়ে রাজনীতি করছে।

বৃহস্পতিবার (১৪ জুন) সকালে রাজধানীর মহাখালী আন্তঃনগর বাস টার্মিনাল পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি কি তার চিকিৎসা চান নাকি রাজনীতি করতে চান? বিএনপির নেতারা এটা নিয়ে রাজনীতির ইস্যু খুঁজছে। দেশে সবচেয়ে ভালো ব্যবস্থাপনার হাসপাতাল সিএমএইচ। এরপরও তিনি কেন সিএমএইচকে গ্রহণ করছেন না, বুঝলাম না।

তিনি বলেন, এটা আর্মির হাসপাতাল। সেনাবাহিনীর পরিবার হয়ে খালেদা কেন সেনাবাহিনীর হাসপাতালকে বিশ্বাস করেন না এটাই আমার প্রশ্ন।

উল্লেখ্য, বিএনপির দাবি কারাগারে খালেদা জিয়া বেশ অসুস্থ হয়ে পড়েছেন। যদিও সরকার বলছে মারাত্মক কিছু নয়। কারা কর্তৃপক্ষ জেলকোড অনুযায়ী তার চিকিসা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে করানোর জন্য খালেদা জিয়াকে প্রস্তাব দেন। তবে খালেদা জিয়া বেসরকারি ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা করানোর ইচ্ছা পোষণ করেন। এরপর সরকার তার চিকিৎসা সেনাবাহিনীর হাসপাতাল সিএমএইচে করার প্রস্তাব দেন। তবে এতেও রাজি হননি খালেদা জিয়া। তিনি নিজ খরচে ইউনাইটেড হাসপাতালেই চিকিৎসা করাতে চান।

ad